রংপুর

যৌতুকের দাবিতে গৃহবধূকে পিটিয়ে হত্যা, গ্রেফতার ১

  প্রতিনিধি ৪ মার্চ ২০২৪ , ৮:২৯:৪২ প্রিন্ট সংস্করণ

যৌতুকের দাবিতে গৃহবধূকে পিটিয়ে হত্যা, গ্রেফতার ১

কুড়িগ্রামের উলিপুরে যৌতুকের দাবিতে এক গৃহবধূকে পিটিয়ে হত্যার ঘটনা ঘটেছে। এ ঘটনায় থানায় মামলা হলে পুলিশ একজনকে গ্রেফতার করেন। ঘটনাটি ঘটেছে, উপজেলার বজরা ইউনিয়নের খামার বজরা এলাকায়।

মামলা সূত্রে জানা গেছে, উপজেলার বজরা ইউনিয়নের খামার বজরা গ্রামের আয়নাল হকের ছেলে মাহাবুব আলী (২৭) এর সাথে পার্শ্ববর্তী রাজারহাট উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের মুশরত নাখেন্দা গ্রামের সেকেন্দার আলীর মেয়ে শারমিন বেগম (২০) এর সাথে চার বছর পূর্বে বিবাহ হয়। এরপর থেকেই স্বামী মাহবুব আলী দুই লাখ টাকা যৌতুক দাবি করে স্ত্রীকে বিভিন্ন সময়ে নির্যাতন করে আসছিল। এরই ধারাবাহিকতায় গত ২ মার্চ রাতে শয়ন ঘরে গৃহবধূ শারমিন বেগমকে স্বামীসহ তার শ্বশুর বাড়ির লোকজন যৌতুকের দাবিতে এলোপাথাড়িভাবে মারপিট করে।

এ সময় গৃহবধূ মাটিতে লুটিয়ে পড়লে তাকে আবারো লাঠি দিয়ে আঘাত করে শরীরের বিভিন্ন স্থানে গুরুতর জখম করা হয়। উপর্যুপরি নির্যাতনে গৃহবধূ গুরুতর অসুস্থ তারা (স্বামীর পরিবারের লোকজন) তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এ সময় কর্তব্যরত চিকিৎসক ওই গৃহবধূর শারীরিক অবস্থার অবনতি দেখে তাকে উন্নত চিকিৎসার জন্য কুড়িগ্রাম সদর হাসপাতালে রেফার্ড করেন।

কুড়িগ্রাম সদর হাসপাতালে গেলে কর্তব্যরত চিকিৎসক ওই গৃহবধূকে মৃত ঘোষণা করেন।এ ঘটনায় গৃহবধূর পিতা সেকেন্দার আলী বাদী হয়ে রোববার (৩ মার্চ) উলিপুর থানায় যৌতুকের জন্য মারপিট করে হত্যার অভিযোগে জামাতা মাহবুব আলীসহ নামীয় তিনজন ও অজ্ঞাত তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মামলার পর রোববার বিকালে এসআই আতিকুজ্জামান আতিক অভিযান চালিয়ে নিহত শারমিন বেগমের জা (ভাসুরের স্ত্রী) আঁখি মনি (২৪) কে গ্রেফতার করেন।উলিপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) তামবিরুল ইসলাম জানান, আসামিকে আদালতের মাধ্যমে জেল-হাজতে প্রেরণ করা হয়েছে। পলাতক আসামিদের গ্রেফতারে চেষ্টা চলছে।

আরও খবর

Sponsered content

Powered by