রাজধানী

রাজধানীতে দোকান মালিক, ব্যবসায়ী ও শ্রমিকদের লকডাউনবিরোধী বিক্ষোভ

  প্রতিনিধি ৪ এপ্রিল ২০২১ , ৬:৫৪:৪২ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

লকডাউনে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন রাজধানীর নিউমার্কেট এলাকার দোকান মালিক, ব্যবসায়ী ও শ্রমিকরা। রোববার (৪ মার্চ) দুপুর ৩ টা থেকে বিকেল পৌনে পাঁচটা পর্যন্ত বিক্ষোভ করেন তারা। পরে পুলিশ প্রশাসনের আশ্বাসে সড়ক থেকে উঠে যান দোকান মালিক ও শ্রমিকরা।

তারা জানান, করোনা মহামারি শুরু হ‌ওয়ার পর থেকে এর আগেও লকডাউনে কয়েক দফায় দোকান বন্ধ রাখতে হয়েছে। এছাড়া লকডাউনের বাইরে দোকান খোলা থাকলেও ক্রেতা সমাগম কম হ‌ওয়ায় বেচা বিক্রিও কম হয়েছে। এতে তারা ব্যাপক আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছেন।

তারা আরও বলেন, ভর্তি পরীক্ষা থেকে শুরু করে সবকিছু চললেও কেবল ব্যবসা প্রতিষ্ঠান বারবার বন্ধ রাখা হয়। বইমেলা খোলা থাকবে অথচ তাদের দোকানপাট বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়েছে, এ কারণে তারা সড়কে নেমেছেন।

চাঁদনী চক মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রহিম বলেন, গেট এলাকায় গাউছিয়া, চাঁদনী চক ও নীলক্ষেতসহ অন্যান্য মার্কেট মিলিয়ে আমাদের এখানে পাঁচ হাজারের বেশি দোকানপাট রয়েছে। আমরা চাই এই দোকানপাট লকডাউনে খোলা থাকুক।  সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত হলেও সরকার যেন আমাদের দোকান খোলা রাখার ঘোষণা দেয়। নয়তো ব্যবসায়ী ও শ্রমিকদের পথে বসতে হবে।

আরও খবর

Sponsered content

Powered by