দেশজুড়ে

রাজিবপুরে দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে মানববন্ধন

  প্রতিনিধি ১৯ মে ২০২০ , ৫:১১:০৬ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক : কুড়িগ্রাম জেলার রাজিবপুর উপজেলায় বিভিন্ন দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে এক মানববন্ধন করেছেন এলাকার ব্যবসায়ী ও সচেতন মহল। মঙ্গলবার বেলা ১১টা উপজেলা শিশুপার্কের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। উক্ত মানববন্ধনে সভাপতিত্ব করেন উপজেলা ভূমিহীন সমিতির সভাপতি আব্দুর রশিদ সরদার।

সাম্প্রতিক করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন ও ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ত্রাণ বিতরণে ব্যাপক অনিয়ম ও দুর্নীতি এবং রাজিবপুর খাদ্যগুদামে সীমাহীন দুর্নীতি বাজ ভারপ্রাপ্ত কর্মকর্তা ও তার সহযোগীদের বিচারের আওতায় না আনায় বিক্ষুব্ধ জনতার পক্ষে বক্তব্য রাখেন। ভূমিহীন সমিতির নেত্রী হাফিজা বেগম, উপজেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান, সাধারন সম্পাদক মেহেদি হাসান তারেক, ছাত্রনেতা মুজাহিদুল মিশু ও রাজিবপুর সদর ওয়ার্ড আওয়াামী লীগের সাধারণ সম্পাদক শহিদুর রহমান।

বক্তারা উপজেলা নির্বাহী অফিসার মেহেদী হাসানের ত্রাণ বিতরণের ব্যাপক অনিয়মের বিরুদ্ধে অভিযোগ করেন। তারা বলেন ত্রাণ বিতরণে ইউ এন ও জামাত-বিএনপির কিছু লোক কে সাথে নিয়ে রাতের আধারে তার পছন্দ মত মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেন। এবং সরকারি বরাদ্দ ২৫০০ টাকা তার সহযোগী তালিকা প্রণয়নের তাবলীগ জামাতের লোকদের নাম অন্তর্ভুক্ত করেন।

বক্তারা আরো বলেন, এলাকার অনেক হোটেল শ্রমিক, রিকশাচালক ও দিনমজুর তালিকায় অন্তর্ভুক্ত হয়নি। অবিলম্বে অনিয়মের সাথে জড়িত ব্যক্তিদের শাস্তির দাবি করেন। গত ২ এপ্রিল রাজিবপুর খাদ্যগুদামে চাল ক্রয় দুর্নীতির প্রমাণ মেলায় ৯০০বস্তা চাল সিলগালা করেন ইউএনও। কিন্তু ঘটনার সাক্ষী উপজেলা চেয়াারম্যান আকবর হোসেন হিরো, সদর ইউপি চেয়াারম্যান কামরুল আলম বাদল এবং বাদী ব্যবসায়ী আজাহার আলী ও আব্দুল মোতালেব খান কেউই জানেন না কখন কে কিভাবে তদন্ত করেন। এমন কি  অভিযুক্ত ওসিএলএসডি এবং তার সহযোগী মিলার ইউসুফ আলীর বিরুদ্ধে কোন বিভাগীয় শাস্তির ব্যবস্থা নেওয়া হয়নি। কিন্তু তদন্তের নামে কালক্ষেপণ করে ওই চাল অন্যত্র সরিয়ে ফেলা হয় অবিলম্বে অভিযুক্তদের বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

খাদ্য গুদামের দুর্ণীতি ও অনিয়মের কথা উপজেলা খাদ্য নিয়ন্ত্রন অফিসারের কাছে জানতে চাইলে তিনি বলেন, অনিয়নের তদন্ত রির্পোট উপজেলা নির্বাহী অফিসারের কাছে জমা করা হয়েছে। এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসারকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন সুষ্ঠু তদন্তের স্বার্থে এখনই কিছু বলা যাবে না।

 

আরও খবর

Sponsered content

Powered by