রাজশাহী

রায়গঞ্জে জলাবদ্ধতা প্রতিকারে কৃষকের মানববন্ধন

  প্রতিনিধি ৯ আগস্ট ২০২১ , ৫:৪৭:১৮ প্রিন্ট সংস্করণ

রায়গঞ্জ (সিরাজগঞ্জ) প্রতিনিধি :

সিরাজগঞ্জের রায়গঞ্জের বিলধামাই গ্রামে ৫ জন প্রভাবশালীদের অপরিকল্পিতভাবে পুকুর খনন আর পানি নিস্কাশনের একমাত্র ব্রিজের মুখ বন্ধ করে প্রায় দেড়শ বিঘা চলতি আমন ফসলের জমিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এতে কৃষকরা মারাত্মক ক্ষতির সন্মুখিন হয়ে তাদের মধ্যে নেমে এসেছে হতাশা। আর ৫ জন প্রভাবশালী পুকুর খননকারীরা হলো বিলধামাই গ্রামের সেলিম মন্ডল, শহিদুল শেখ, বখতিযার রহমান, বল্লাভেঙ্গুর গ্রামের শহিদুল ইসলাম ও সলঙ্গার তাকমিদুর রহমান সুমন।

এদিকে আবাদি জমি থেকে জলাবদ্ধতা দূর করতে এর প্রতিকার চেয়ে রোববার উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন উপজেলার চান্দাইকোনা ইউনিয়নের বিলধামাই গ্রামের ভুক্তভোগি কৃষকেরা। এরপর সোমবার সকাল ১০ টায় চান্দাইকোনা ইউনিয়নের বল্লাভেঙ্গুর গ্রামের রাস্তায় ক্ষতির শিকার ওই কৃষকরা ঘন্টাব্যাপী এক মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

এতে বক্তব্য রাখেন ভুক্তভোগি কৃষক শহিদুল ইসলাম, ছোলাইমান হোসেন, হারুনার রশিদ, মজনু আকন্দ ও হযরত আলী শেখ প্রমুখ। এব্যাপারে প্রভাবশালী পুকুর খননকারী বিলধামাই গ্রামের মৃত খোদা বক্স শেখের ছেলে শহিদুল ইসলাম শেখ বলেন, নিচু জমি হওয়ায় আমি পুকুর খনন করেছি। এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার রাজিবুল আলম বলেন, খুব দ্রুত সময়ের মধ্যে ঘটনাস্থল পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।

আরও খবর

Sponsered content

Powered by