দেশজুড়ে

লংগদুতে করল্যাছড়ি আরএস উচ্চ বিদ্যালয়ের “মা” সমাবেশ অনুষ্ঠিত

  প্রতিনিধি ৩০ আগস্ট ২০২৩ , ৫:৫৬:০৪ প্রিন্ট সংস্করণ

রাঙামাটি পার্বত্য জেলার লংগদু উপজেলাধীন ১নং আটারকছড়া ইউনিয়নের করল্যাছড়ি আরএস উচ্চ বিদ্যালয়ের সম্প্রীতির “মা” অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

২৯ আগস্ট (মঙ্গলবার) রাঙামাটির লংগদু উপজেলাধীন ১নং আটারকছড়া ইউিনয়নের করল্যাছড়ি  আর এস উচ্চ বিদ্যালয়ে সম্প্রীতি মা ও অভিভাবক সমাবেশ অনুষ্টিত হয়। উক্ত মা ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম, বিদ্যালয়ের সহকারী শিক্ষক  সুলতান আহমেদ এর সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন লংগদু থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ইকবাল উদ্দিন, লংগদু উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সন্মানিত সদস্য বাবুল দাশ বাবু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ সেলিম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মাকসুদুর রহমান, ১নং আটারকছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবু অজয় মিত্র চাকমা, ৭নং লংগদু সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবু বিক্রম চাকমা বলী  লংগদু উপজেলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও উপদেষ্টা প্রবীন সাংবাদিক মোঃ এখলাস মিয়া খানসহ প্রমুখ্য। 

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ জিয়াউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরও উপস্থিত ছিলেন লংগদু  উপজেলা আওয়ামীগের নেতৃবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধি, করল্যাছড়ি আর এস উচ্চ বিদ্যালয়ের সকল শিক্ষক-কর্মচারীবৃন্দ,পাহাড়ী বাংগালী শিক্ষার্থীদের অভিভাবকগন, স্হানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিক বৃন্দ    উপস্থিত ছিলেন।

সমাবেশে বিদ্যালয়ের চলমান শিক্ষার মানোন্নয়নে পাহাড়ি বাঙ্গালী উভয়ের স্বতঃস্ফূর্ত অংশ গ্রহনের মাধ্যমে একটি আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে পরিচিত লাভে সকলকে  কাজ করতে আহবান জানানো হয় এবং আগামী কাল হতে সকল শিক্ষার্থীদের শ্রেনী কক্ষে পাঠানোর জন্য অভিভাবকদের অনুরোধ করা হয় ।

এসময়  বিদ্যালয়ের প্রধান শিক্ষক (নিম্ন আদালতে সাজাপ্রাপ্ত ও মহামান্য হাইকোর্ট হতে জামিন প্রাপ্ত) মোঃ আঃ রহিম বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত হয়। এতে পাহাড়ী শিক্ষার্থীদের অভিভাবক সহ সকলেই ঐক্যমত পোষণ করেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা, অফিসার ইনচার্জ লংগদু থানা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যানগণের মধ্যস্থতায় করল্যাছড়ি রশিদ সরকার উচ্চ বিদ্যালয়ের সাম্প্রতিক সমস্যার সমাধানের জন্য ০৩ (তিন) সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। উক্ত তদন্ত কমিটির তদন্ত প্রতিবেদন অনুযায়ী  বিভাগীয় মামলার সিদ্ধান্ত নেওয়া হয়। 

 উপজেলা নির্বাহী কর্মকর্তার এসব সিদ্ধান্তে সন্তুষ্ট হয়ে শিক্ষার্থীদের   অভিভাবকগণ তাদের পরবর্তী সকল কর্মসুচী স্থগিত করবে বলে আশ্বস্ত করেন আন্দোলনকারী অভিভাবক বৃন্দ।

উল্লেখ্য যে গত ২০২০ সালে বিদ্যালয়ের এক সাবেক উপজাতি ছাত্রীকে  ধর্ষনের অভিযোগে মামলা করেন ওই ছাত্রীর মা। 

অভিযুক্ত প্রধান শিক্ষক আব্দুর রহিম বর্তমানে উক্ত মামলায় উচ্চ আদালত থেকে তিন মাসের অন্তবর্তী কালীন জামিনে আছেন। 

এমতাবস্থায় উক্ত  শিক্ষককের স্থায়ী বহিষ্কার ও নিম্ন আদালতের রায় বহাল রাখার দাবিতে উপজাতীয় শিক্ষার্থীরা ক্লাস বর্জনসহ নানা কর্মসুচী দিয়ে আসছিল। তারই পেক্ষিতে এ গতকাল ২৯ আগস্ট (মঙ্গলবার)  বিকাল ৩ ঘটিকায়  এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

আরও খবর

Sponsered content

Powered by