দেশজুড়ে

লক্ষ্মীপুরে ডেঙ্গুতে এক নারীর মৃত্যু

  প্রতিনিধি ২১ সেপ্টেম্বর ২০২৩ , ৮:৫০:৪৯ প্রিন্ট সংস্করণ

লক্ষ্মীপুরে ডেঙ্গুতে এক নারীর মৃত্যু

লক্ষ্মীপুরের কমলনগরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে জাহানারা বেগম (৫৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে তিনি মারা যান। এরআগে তিনি কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও নোয়াখালীর একটি হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

নিহত জাহানারা উপজেলার চরলরেন্স ইউনিয়নের উত্তর চরলরেন্স গ্রামের করইতলা বাজার এলাকার স্কুল শিক্ষক মুজিব উল্যার স্ত্রী। তিনি বাংলাদেশ বুলেটিন পত্রিকার কমলনগর উপজেলা প্রতিনিধি এমএ আহসান রিয়াজের মা। 

জাহানারার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে ছেলে এমএ আহসান রিয়াজ জানান, জ্বরে আক্রান্ত হওয়ায় ১৮ সেপ্টেম্বর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাঁর মায়ের ডেঙ্গু পরীক্ষা করা হয়। পরীক্ষায় ডেঙ্গু  শনাক্ত হলে তাঁকে (মা) দুদিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। দুদিন চিকিৎসা করলে অবস্থার উন্নতি হচ্ছিল না। এতে বুধবার (২০ সেপ্টেম্ব) সকালে তাঁকে উন্নত চিকিৎসার জন্য নোয়াখালী হাসপাতালে নেওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে একইদিন তাকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে নিয়ে আইসিইউতে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। 

কমলনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু তাহের বলেন, দাঁতে রক্ত বের হচ্ছিল, এজন্য চিকিৎসা নিতে জাহানারা হাসপাতালে আসেন। পরে জ্বরে থাকায় তাঁর ডেঙ্গু পরীক্ষা করা হয়। ডেঙ্গু শনাক্ত যখন হয়েছিল তখন তার শরীরে প্লাটিলেটের পরিমাণ মাত্র ৫ হাজার ছিল। অবস্থার অবনতি দেখে আমরা তাঁকে ঢাকায় রেফার করি। এরমধ্যে তাঁকে নোয়াখালী হাসপাতালেও ভর্তি করা হয়েছিল। যেহেতু ঢাকায় ভর্তি করা হয়েছে, সেখানে ডেঙ্গু আক্রান্ত রোগীর মৃত্যু তালিকায় জাহানারার নাম সংযুক্ত করা হবে। 

লক্ষ্মীপুর সিভিল সার্জন কার্যালয়ের এসিসটেন্ট চিফ ষ্ট্যাটিসটিক্যাল অফিসার (ইনচার্জ) এএইচএম ফারুক জানান, গত ২৪ ঘন্টায় ৭৬ জনের ডেঙ্গু শনাক্ত হয়েছে। এ পর্যন্ত লক্ষ্মীপুরে ৩ হাজার ৭৬৯ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে। এরমধ্যে সদর হাসপাতাল ও ৪ টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২১৭ জন রোগী চিকিৎসাধীন রয়েছে। সদর হাসপাতালেই ১০৮ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

আরও খবর

Sponsered content

Powered by