দেশজুড়ে

লক্ষ্মীপুরে সিসি ক্যামেরাগুলো চুরি হয়ে যাচ্ছে,বাড়ছে অপরাধ

  লক্ষ্মীপুর প্রতিনিধি: ৩ সেপ্টেম্বর ২০২৩ , ৪:০৮:২৮ প্রিন্ট সংস্করণ

লক্ষ্মীপুরে সিসি ক্যামেরাগুলো চুরি হয়ে যাচ্ছে,বাড়ছে অপরাধ

লক্ষ্মীপুর শহরে চুরি কিংবা অপরাধ দমনে স্থাপিত ক্লোজ সার্কিট ক্যামেরাগুলো ( সিসি ক্যামেরা) দিন দিন চুরি হয়ে যাচ্ছে। শহরজুড়ে স্থাপিত অর্ধশতাধিক সিসি ক্যামরার যে কয়টি চুরি থেকে রক্ষা পেয়েছে সেগুলোও অকেজো হয়ে পড়েছে। ফলে বেড়ে চলেছে অপরাধ ঘটনা।

জানা যায়, শহরবাসীর নিরাপত্তা নিশ্চিতে ও বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ড ঠেকাতে ২০১৬ সালে শহরের বিভিন্ন পয়েন্টে জেলা পুলিশের পক্ষ থেকে বসানো হয়েছিলো অর্ধশত সিসি ক্যামরা। সে সময় কিছুটা নিয়ন্ত্রণেও আসে অপরাধ মূলক কর্মকান্ড। তবে বছর খানেক পরেই নস্ট হতে থাকে সিসি ক্যামরাগুলো। বর্তমানে সবগুলো সিসি ক্যামরাই অকেজো। এরমধ্যে কিছু ক্যামরা চুরি হয়ে গেছে আর কিছু ক্যামরার বাক্সের ভিতরে বাসা তৈরি করেছ পাখি। অকেজো থাকায় অপরাধী সনাক্ত ও অপরাধ নিয়ন্ত্রণে কোন কাজে আসছে না এসব সিসি ক্যামেরা। তাই চুরি, ছিনতাইসহ সন্ত্রাসী কর্মকান্ড হলেও অনেক ক্ষেত্রে জড়িতরা পার পেয়ে যাচ্ছে।

শহরবাসী জানিয়েছেন,

রক্ষনাবেক্ষন ও তদারকির অভাবে অকেজো হয়ে পড়েছে শহরবাসীর সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করতে বসানো সিসি ক্যামরাগুলো। এতে করে বেড়ে চলেছে অপরাধ। এছাড়া  অপরাধীদের শনাক্ত করতে যেমন বেগ পেতে হচ্ছে আইন শৃঙ্খলা বাহিনির। তেমনি সিসি ক্যামরার সুফল পাচ্ছে না স্থানীয় জনগণ। 

পৌর মেয়র জানিয়েছেন, সিসি ক্যামরাগুলো বসানো পরে যথাযথ রক্ষণাবেক্ষণ ও তদারকি না করায় অচল হয়ে পড়েছে। এতে করে বাসা-বাড়ি, দোকানে ও সড়কে মোটর সাইকেল চুরি হলেও অপরাধীদের শনাক্ত করা যাচ্ছে না। 

অতিরিক্ত পুলিশ সুপার আবু বকর সিদ্দিক জানিয়েছেন, সিসি ক্যামেরা চালু থাকলে অপরাধী সনাক্ত করা ও অপরাধ নিয়ন্ত্রণ সহজ হয়। তাই শহরবাসীর সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করতে অকেজো সিসি ক্যামরাগুলো বাদ দিয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে নতুন করে প্রায় ২০০টি সিসি ক্যামরা বসানো কার্যক্রম ইতিমধ্যে শুরু হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by