আন্তর্জাতিক

লেবানন সীমান্তে হিজবুল্লাহর হামলায় ইসরায়েলি-আমেরিকান সৈন্য নিহত

  প্রতিনিধি ২৩ অক্টোবর ২০২৩ , ৬:৫৮:২১ প্রিন্ট সংস্করণ

লেবানন সীমান্তে হিজবুল্লাহর হামলায় ইসরায়েলি-আমেরিকান সৈন্য নিহত

ইরান-সমর্থিত লেবাননের সশস্ত্রগোষ্ঠী হিজবুল্লাহর ট্যাংক-বিধ্বংসী ক্ষেপণাস্ত্র হামলায় ইসরায়েলের সামরিক বাহিনীর এক সদস্য নিহত হয়েছেন। ওমর বালভা নামের নিহত ওই সৈন্য ইসরায়েলি-আমেরিকান দ্বৈত নাগরিক। সোমবার ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) এক বিবৃতিতে লেবানন সীমান্তে সংঘাতের সময় গত শুক্রবার তিনি মারা গেছেন বলে নিশ্চিত করা হয়েছে।

আইডিএফ বলছে, গত শুক্রবার উত্তর ইসরায়েলীয় সীমান্তে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীতে কর্মরত অবস্থায় ট্যাংক-বিধ্বংসী ক্ষেপণাস্ত্র হামলায় ওমর বালভা (২২) নিহত হয়েছেন।

ওয়াশিংটন ডিসির ইহুদিদের সংগঠনের এক বিবৃতিতে বলা হয়েছে, ইসরায়েলি-আমেরিকান দ্বৈত নাগরিক ওমর বালভাকে গত সপ্তাহে আইডিএফে দায়িত্ব পালনের জন্য তলব করা হয়েছিল। তিনি রকভিলের বাসিন্দা ছিলেন।

চার্লস ই. স্মিথ জিউশ ডে স্কুল থেকে সম্প্রতি স্নাতক শেষ করেছিলেন বালভা। এই স্কুল কর্তৃপক্ষের বিবৃতিতে বলা হয়েছে, ওমর ছিলেন ইসরায়েল রাষ্ট্রের একজন অপ্রতিরোধ্য যোদ্ধা। তিনি স্কুলে সবার প্রিয় ছাত্র ছিলেন। সাত বছর বয়স থেকে স্নাতক শেষ করা পর্যন্ত এই স্কুলের ছাত্র ছিলেন তিনি।

আইডিএফের তথ্য অনুযায়ী, ইসরায়েলের সামরিক বাহিনীর আর্টিলারি কর্পসে যোগ দেওয়ার জন্য তলব করা হয়েছিল বালভাকে। তিনি স্টাফ সার্জেন্ট হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

ত ৭ অক্টোবর গাজা উপত্যকার ক্ষমতাসীন গোষ্ঠী হামাসের সাথে যুদ্ধ শুরু হওয়ার পর ইসরায়েলের সরকার ৩ লাখের বেশি রিজার্ভ সৈন্যকে তলব করে। এই সৈন্যরা বর্তমানে গাজা সীমান্ত এবং ইসরায়েলের উত্তরাঞ্চলের লেবানন সীমান্তে মোতায়েন রয়েছে।

সূত্র: টাইমস অব ইসরায়েল।

আরও খবর

Sponsered content

Powered by