রাজশাহী

শাহজাদপুরে মা ও নবজাতকের মৃত্যুর অভিযোগ: ডাক্তার ও নার্স পলাতক

  প্রতিনিধি ২২ আগস্ট ২০২১ , ৭:৪৪:৩৪ প্রিন্ট সংস্করণ

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি :

শাহজাদপুর পৌর সদরের থানার ঘাটে অবস্থিত নিউ রংধনু হাসপাতালে প্রসূতি মা সোনিয়া খাতুন (৩০) ও নবজাতক শিশুর মৃত্যু হয়েছে। এঘটনায় ডাক্তার ও নার্স পলাতক রয়েছে। নিহত প্রসূতির স্বামী ও স্বজন সূত্রে জানা যায়, গতকাল রোববার ভোর রাতে উল্লাপাড়া উপজেলার যুগ্নিবাড়ী গ্রামের হাবিবুর রহমান সরকার তার প্রসূতি স্ত্রীকে নিয়ে শাহজাাদপুুর পৌরসদরের থানারঘাট পাড়া নিউ রংধনু প্রাইভেট হাসপাতালে আসেন ।

এসময় হাসপাতলের ডাক্তার ও নার্সরা নরমাল ডেলিভারির চেষ্টা করে ব্যর্থ হন । পরে হাসপাতালের ডাঃ আয়শা সিজার করার সময় নবজাতকের মৃত্যু হয়েছে বলে তার স্বামী হাবিবুরকে কে জানায়। প্রসূতি মায়ের কথা জিঙ্গেস করলে বলে তার প্রচন্ড রক্তক্ষরণ হচ্ছে তাকে রক্ত দিতে হবে ।

এমতাবস্থায় প্রসূূতির পরিবার যখন রক্ত সংগ্রহে ব্যস্ত তখন ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করার জন্য ডাঃ আয়শা তড়িঘরি করে একটি এ্যাম্বুলেন্স ডেকে রোগীর অভিভাবক ছাড়াই মৃত প্রসূতি ও নবজাতক শিশুটিকে এ্যাম্বুলেন্সে উঠিয়ে দেয়। এ সময় নিহতের স্বামী হাবিবুর সরকার আসলে ডা. আয়শা রোগীকে উন্নত চিকিৎসার জন্য বগুড়া নিয়ে যাওয়ার কথা বলেন। তখন হাবিবুর এ্যাম্বুলেন্সে উঠে বুঝতে পারে তার স্ত্রী বেঁচে নেই। সেই সময় হাবিবুর তার নিহত স্ত্রী-সন্তানকে গাড়ি থেকে নামিয়ে হাসপাতালের ভিতরে রাখে। খবর পেয়ে শাহজাদপুর থানা পুলিশ হাসপাতালে পৌঁছালে এর আগেই হাসপাতালের ডা. আয়শা ও সকল নার্স পালিয়ে যায়।

এবিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আমিনুল ইসলাম খান বলেন, যদি প্রসূতির পরিবার কোন অভিযোগ করে তবে আমরা ঐ হাতাপাতালের বিরুদ্ধে ব্যবস্থা নেব। তাছাড়াও প্রসূতি ও নবজাতক কেন মারা গেল এব্যাপারে তদন্ত করে ঐ হাসপাতাল বা ডাক্তার দায়ী থাকলে তার বিরুদ্ধে আমরা আইনগত ব্যবস্থা নেব । এ ব্যাপারে এ ঘটনার তদন্তকারী কর্মকর্তা এস আই খলিল বলেন, আমরা এ ঘটনার অনুসন্ধান করেছি। নিহতদের পরিবার থেকে অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Powered by