দেশজুড়ে

বাঁচতে চায় ব্রেন টিউমারে আক্রান্ত ইমরান

  প্রতিনিধি ২৪ এপ্রিল ২০২৪ , ৫:৩৩:২০ প্রিন্ট সংস্করণ

বাঁচতে চায় ব্রেন টিউমারে আক্রান্ত ইমরান

ব্রেন টিউমারে আক্রান্ত ১৮ বছর বয়সী যুবক মো. ইমরান হোসেনের এখন একটাই আকুতি ‘সুন্দর এই পৃথিবীতে আমি বেঁচে থাকতে চাই’। দেশের বাহিরে তার চিকিৎসার জন্য প্রয়োজন প্রায় ১০ লাখ টাকা। তার দরিদ্র পরিবারের পক্ষে এত টাকা জোগাড় করা সম্ভব নয়। কোথায় পাবে টাকা? তাহলে কি তার চিকিৎসা হবে না? টাকার অভাবেই কি তাকে এই সুন্দর পৃথিবী ছেড়ে চলে যেতে হবে? এমন নানা প্রশ্নের উত্তর খুঁজতে দিশেহারা হয়ে পড়েছে ইমরানের পরিবার।

ব্রেন টিউমারে আক্রান্ত ইমরান হোসেন নাটোরের সিংড়া উপজেলার কলম ইউনিয়নের কৃষ্ণপুর বেড়িবাঁধ এলাকার দরিদ্র দিনমজুর মো. জুলহাস মোল্লার একমাত্র ছেলে। পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, ৮ বছর আগে ব্রেন টিউমারে আক্রান্ত হন ইমরান। সে তখন চতুর্থ শ্রেণির ছাত্র। হঠাৎ করেই মাথা ঘুরে পড়ে যান ইমরান। শরীরে কাঁপুনি শুরু হয়। মাথায় পানি ঢাললে সুস্থ হয়ে উঠেন।

মাসে দু-একবার এ রকম লক্ষণ প্রকাশ পাওয়ায় সবাই ধারণা করেন মৃগীরোগে আক্রান্ত। তাই প্রাথমিকভাবে স্থানীয় ডাক্তার কবিরাজের চিকিৎসা করান বাবা-মা। এভাবে কেটে যায় ৪-৫ বছর। বছর তিনেক আগে মাথা ব্যথা আর যন্ত্রণা তীব্র হলেল রাজশাহী মেডিকেলে চিকিৎসার জন্য নেওয়া হয় তাকে। সেখানে জানা যায় ব্রেন টিউমারে আক্রান্ত ইমরান। মহাবিপদে পড়েন বাবা-মা। ধার-দেনা করে শুরু করেন চিকিৎসা।

বাবা জুলহাস মোল্লা কান্নাজড়িত কণ্ঠে বলেন, আমাদের দুই মেয়ে এক ছেলে। ছেলে ইমরানকে নিয়ে অনেক স্বপ্ন ছিল আমাদের। কষ্টের মধ্যে দিয়েও ছেলেকে পড়ালেখা করাবো। কিন্তু তা আর হলো না। ব্রেন টিউমারে ছেলের পড়ালেখা বন্ধ হয়ে যায়। এখন টাকার অভাবে যেন ছেলেকেই বাঁচাতে পারি না। মা রিনা বেগম জানান, আমাদের কোন জমিজমা নাই। সরকারি বাঁধে বাড়ি করে থাকি। ওর বাবা পরের বাড়িতে কাজ করে যা পায় তাই দিয়ে কোন রকমে সংসার চলে। ছেলের চিকিৎসা নিয়ে আমরা এখন চিন্তিত। ধার-দেনা করে এ পর্যন্ত ৪ লাখ টাকা ব্যয় করেছি।

ডাক্তার বলেছেন, ছেলেকে বাঁচাতে হলে দেশের বাহিরে যেতে হবে। সবমিলে ৮ থেকে ১০ লাখ টাকার প্রয়োজন। এ টাকা আমাদের পক্ষে জোগাড় করা সম্ভব নয়। স্থানীয় ইউপি সদস্য জহুরুল ইসলাম জানান, যাকাত-ফিতরা নিয়ে ওই পরিবার এ পর্যন্ত ছেলের চিকিৎসা করিয়েছে। এখন সমাজের বিত্তবানদের সহযোগিতা পেলে হয়ত তার চিকিৎসার টাকা জোগাড় করা সম্ভব। সামর্থ্যবানদের সহযোগিতার আহ্বান জানান তিনি।

সহযোগিতার জন্য ইমরানের বাবা জুলহাস মোল্লার ব্যাংক একাউন্ট নম্বর, জনতা ব্যাংক, কলম শাখা, নাটোর। সঞ্চয়ী হিসাব নম্বর- ০১০০২৫৫৩৪৪৬৬২। বিকাশ নম্বর- ০১৭০৭২৬৪৪২৮

আরও খবর

Sponsered content

Powered by