বাংলাদেশ

সরকারকে বেকায়দায় ফেলতে এসব ঘটনা ঘটানো হয়েছে

  প্রতিনিধি ১৮ অক্টোবর ২০২১ , ৩:৩২:০০ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

সরকারকে বেকায়দায় ফেলার জন্য কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে নানা ঘটনা ঘটানো হয়েছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। 

সোমবার (১৮ অক্টোবর) দুপুরে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে শেখ রাসেল দিবস উপলক্ষে ‘চিরঞ্জীব মুজিব’ চলচ্চিত্রের টিজার উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

কুমিল্লাসহ বিভিন্ন স্থানে হামলার  ঘটনা ঘটছে। সরকার এ বিষয়ে কি করছে? এমন প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ বলেন, এটি রাজনৈতিক উদ্দেশে দেশকে অস্থিতিশীল করতে এবং সরকারকে বেকায়দায় ফেলতে করা হয়েছে, এটি খুবই স্পষ্ট। সরকার কিন্তু কঠোর হস্তে দমন করেছে।

বাংলাদেশে একটি গোষ্ঠী সাম্প্রদায়িক রাজনীতি করে জানিয়ে সরকারের এ মন্ত্রী বলেন, কুমিল্লায় যে ঘটনাটি ঘটানো হয়েছে, সেটি আবার সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা হয়েছে। ডাল-পালাও ছড়ানো হয়েছে।

তিনি বলেন, এটি দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করার জন্য করা হয়েছে। যারা দেশে এ ধরনের বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করার চেষ্টা করে… এই বিএনপি-জামায়াতসহ ধর্মান্ধ গোষ্ঠী তারা বিভিন্ন সময়ে নানা ধরনের বিশৃঙ্খলা তৈরি করেছে।

রংপুরের পীরগঞ্জে প্রধানমন্ত্রীর আসনে এ ধরনের ঘটনা দলীয়ভাবে কীভাবে দেখছেন? জানতে চাইলে মন্ত্রী বলেন, গতকাল পীরগঞ্জকে বেছে নেওয়া খুবই স্বাভাবিক। কারণ তারা এমন একটি জায়গা বেছে নিয়েছে, যাতে সরকারকে প্রশ্নবিদ্ধ করা যায়। সে উদ্দেশ্য নিয়েই পীরগঞ্জে এ ঘটনা ঘটানো হয়েছে। যখন ঘুটঘুট অন্ধকার, তখন কয়েকটি বাড়িতে আগুন দেওয়া হলো।

আরও খবর

Sponsered content

Powered by