বাংলাদেশ

সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠক

  প্রতিনিধি ২০ ডিসেম্বর ২০২০ , ৩:১৮:২৭ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (পার্বত্য চট্টগ্রাম) ২০১০-২০১১ অর্থ বছরের হিসাব সম্পর্কিত বাংলাদেশের কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেলের বার্ষিক অডিট রিপোর্টে আর্থিক ক্ষতির পরিমাণ ১০৪,৯২,৬৭,৯০৬ টাকা। এ  বিষয়টি দ্রুত নিষ্পত্তির সুপারিশ করেছে  সংসদীয় কমিটি।

রোববার (২০ ডিসেম্বর) জাতীয় সংসদ সচিবালয়ের কেবিনেট কক্ষে অনুষ্ঠিত  একাদশ জাতীয় সংসদের সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির ৩৪ তম বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি মো. রুস্তম আলী ফরাজী বৈঠকে সভাপতিত্ব করেন।

কমিটির সদস্য আবুল কালাম আজাদ, মো. আব্দুস শহীদ, মো. আফছারুল আমীন, মো. শহীদুজ্জামান সরকার এবং র, আ, ম উবায়দুল মোকতাদির চৌধুরী বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠকে  ষষ্ঠ ও ২২তম বৈঠকে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের ১৬টি  অডিট আপত্তির ক্ষেত্রে পূর্বে গৃহীত সিদ্ধান্তের অগ্রগতি পর্যালোচনা করা হয়। কমিটির সিদ্ধান্ত বাস্তবায়নের ফলে ইতিপূর্বে গঠিত তদন্ত কমিটি এবং মহাহিসাব-নিরীক্ষক ও নিয়ন্ত্রকের সুপারিশের আলোকে সবগুলো আপত্তি নিষ্পত্তির সুপারিশ করা হয়।

স্থায়ী কমিটির সভায় তদন্ত কমিটির সদস্যদের আগামী বৈঠকে উপস্থিত থাকার সুপারিশ করা হয়। স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব, কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল, জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content

Powered by