রংপুর

সর্বাত্মক লকডাউনের মধ্যেই দিনাজপুরে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে গরু-মহিষের হাট

  প্রতিনিধি ১৭ এপ্রিল ২০২১ , ১১:৩৫:২২ প্রিন্ট সংস্করণ

কাহারোল (দিনাজপুর) প্রতিনিধি :

কাহারোলে স্বাস্থ্য বিধির তোয়াক্কা না করে বসছে গরুর হাট। সারাদেশে সর্বাত্মক লকডাউন শুরু হয়েছে গত ১৪ এপ্রিল থেকে। সরকারের বেধে দেওয়া লকডাউন ও স্বাস্থ্যবিধির মাঝেও শনিবার জমজমাট ভাবে পশু, গরু, ছাগল, হাঁস-মুরগি, মহিষসহ অন্যান্য সামগ্রী ক্রয়-বিক্রয় করা হয়েছে কাহারোল হাটে। এতে এ উপজেলায় করোনার ঝুঁকির আশঙ্কা করছেন উপজেলার সচেতন নাগরিকরা। এই হাটে গরুর হাটসহ অন্যান্য জিনিসপত্র ক্রয়-বিক্রয় করতে আসে দূর-দূরান্ত থেকে সাধারণ জনগণ।

দেখা গেছে, অনেকেরেই মুখে নেই মাস্ক। ফলে স্বাস্থ্যবিধি অমান্য করে উত্তরাঞ্চলের সর্ববৃহৎ কাহারোল গরুর হাট বসিয়েছেন হাটের মুনাফা অর্থলোভী ইজারাদার। এই হাটে সকাল থেকে বিকাল পর্যন্ত চলে গরু-ছাগল ও মহিষ বেচা-বিক্রি।

গতকাল শনিবার দুপুরে উপজেলার প্রাণ কেন্দ্রে অবস্থিত গরুর হাটে গিয়ে দেখা গেছে পশু ক্রেতা-বিক্রেতাদের উপচে পড়া ভিড়। এখানে কোন স্বাস্থ্যবিধি একেবারেই মানা হচ্ছে না। এই অবস্থা হাটের অন্যান্য দোকানগুলোতেও একই অবস্থা মাস্ক ছাড়া ক্রেতারা তাদের কাঙ্খিত পণ্য ক্রয় করতে দেখা যাচ্ছে।

অন্যান্য দিন উপজেলা প্রশাসনের কর্মকর্তারা সরকার ঘোষিত লকডাউন বিষয়ে তৎপরতা দেখালেও শনিবার বড় হাটের দিন কাহারোল হাটে করোনা প্রতিরোধে প্রশাসনিক কোন তৎপরতা লক্ষ্য করা যায়নি।

 

আরও খবর

Sponsered content

Powered by