আন্তর্জাতিক

হামাসের বিজয় মহড়া

  প্রতিনিধি ২৪ মে ২০২১ , ৩:৫৭:০৭ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের বিরুদ্ধে ১২ দিনব্যাপী যুদ্ধ শেষ হওয়ার পর সামরিক মহড়া চালিয়েছে হামাসের সামরিক শাখা ইজ্জাদ্দিন কাসসাম ব্রিগেডস। ইরানের আরবি স্যাটেলাইট নিউজ চ্যানেল আল-আলমের বরাতে এ তথ্য নিশ্চিত করেছে পার্সটুডে।

রোববার (২৩ মে) ইজ্জাদ্দিন কাসসাম ব্রিগেডের শত শত যোদ্ধা অত্যাধুনিক সমরাস্ত্রে সজ্জিত হয়ে গাজা শহরের রাজপথে প্রকাশ্যে মহড়া দিয়েছেন। মহড়া থেকে সাম্প্রতিক যুদ্ধে নিহত ব্রিগেডসের অন্যতম কমান্ডার বাসিম ঈসার প্রতি সম্মান প্রদর্শন করা হয়।

হামাসের অন্যতম নেতা ইসমাইল রেদওয়ান মহড়ার বক্তব্যে বলেছেন, আমরা আজ প্রতিরোধের পুণ্যভূমি গাজার মাটিতে বসে দখলদার শক্তির বিরুদ্ধে বিজয়ের উৎসব করছি। তিনি বলেন, ‘ইসরায়েলকে মোকাবিলা করার জন্য ইজ্জাদ্দিন কাসসাম ব্রিগেডস তার সামরিক সক্ষমতা শক্তিশালী করার কাজ চালিয়ে যাবে।’

হামাসের এই নেতা বলেন, ‘সাম্প্রতিক যুদ্ধ প্রমাণ করেছে, বায়তুল মুকাদ্দাস হবে ফিলিস্তিনের চিরকালীন রাজধানী।’

গত ১০ মে গাজা উপত্যকার ওপর ইসরায়েলের ভয়াবহ বিমান হামলা শুরু হয়। ২১ মে পর্যন্ত চলা এ আগ্রাসনে ৬৯ শিশু ও ৩৯ নারীসহ ২৪৮ ফিলিস্তিনি নিহত হন। আহত হন আরও এক হাজার ৯১০ ফিলিস্তিনি।

এর উত্তরে ইসরায়েলের আগ্রাসনের মোকাবিলায় দখলিকৃত ভূখণ্ডে চার হাজারের বেশি রকেট নিক্ষেপ করে ফিলিস্তিনি প্রতিরোধ সংগঠনগুলো যাতে অন্তত ১৪ ইহুদি নিহত হয়। শেষ পর্যন্ত  ২১ মে মিসরের মধ্যস্থতায় যুদ্ধবিরতি মেনে নিতে বাধ্য হয় ইসরায়েল।

আরও খবর

Sponsered content

Powered by