রংপুর

১০ বছর পর প্রতিবন্ধী তিথি পেল হুইল চেয়ার!

  প্রতিনিধি ৩ ডিসেম্বর ২০২০ , ৫:৫৭:২২ প্রিন্ট সংস্করণ

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের বিরামপুরে প্রতিবন্ধী ভেবে ২বছর বয়সের এক শিশুকে সন্দোলপুর জংগলে ফেলে যায় কে বা কারা।
বিরামপুর চরকাই গ্রামের বকুল মিয়া এবং তার স্ত্রী মৌসুমী বেগম ঐ জংগলে পাতা কুড়াতে গিয়ে একটি শিশু কন্যাকে পড়ে থাকতে দেখে নিজের বাড়িতে তুলে আনে। সে সময় থানা পুলিশে সংবাদ দিলেও তার কোন দাবিদার না থাকায় নিজের বাড়িতেই প্রতিপালন করতে থাকেন দরিদ্র বকুল মিয়া এবং তার স্ত্রী মৌসুমী বেগম।
দুই পা অবস এই প্রতিবন্ধীর নাম দেন তিথি পারভীন। তিথির বর্তমান বয়স ১০ বছর। পালক বকুল মিয়ার নিজের দুটি মেয়ে রয়েছে। তার উপর এই প্রতিবন্ধীকে প্রতিপালনের দায়িত্ব নিয়ে মানবিকতার দৃষ্টান্ত সৃষ্টি করেছেন।

পালক প্রতিবন্ধীর মা মৌসুমী বলেন আমার স্বামী বকুল মিয়া গো-খাদ্যের খামার খেকে কাঁচা ঘাস কিনে বাজারে বিক্রি করে সংসার চালান। হাঁটতে না পারা প্রতিবন্ধী শিশু তিথি ১০ বছর যাবৎ হামাগুড়ি দিয়ে সময় পার করেছেন। অবশেষে সেই শিশুর ভাগ্যে জুটেছে হুইল চেয়ার। বৃহস্পতিবার জাতীয় ও আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবসে বিরামপুর উপজেলা সমাজ সেবা দপ্তর থেকে তাকেসহ মোট ১৫জন প্রতিবন্ধীকে হুইল চেয়ার প্রদান করা হয়। এছাড়াও অন্য প্রতিবন্ধীদের বিতরণ করা হয় চিকিৎসা সহায়তা ও শিক্ষা উপবৃত্তির চেক ও সাদা ছড়ি। এ উপলক্ষ্যে উপজেলা অডিটরিয়ামে ইউএনও পরিমল কুমার সরকারের সভাপতিত্বে প্রতিবন্ধী সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু, ভাইস চেয়ারম্যান মেজবাউল ইসলাম, সমাজ সেবা কর্মকর্তা রাজুল ইসলাম, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলজার হোসেন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রভাষক মশিহুর রহমান, দিনাজপুর সাংবাদিক কল্যাণ ট্রাস্ট এর সভাপতি আকরাম হোসেন প্রমুখ।

আরও খবর

Sponsered content

Powered by