শিক্ষা

ফের আন্দোলনে নজরুল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা

  প্রতিনিধি ১৩ মার্চ ২০২২ , ৬:৩৬:৫৯ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে নবীন শিক্ষার্থীকে নির্যাতনের ঘটনায় ফের আন্দোলন শুরু হয়েছে। সাধারণ শিক্ষার্থীরা আজ রোববার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল এবং প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন।

দোষীদের স্থায়ী বহিষ্কার করার দাবি জানিয়ে আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেছেন, দৃষ্টান্তমূলক শাস্তি হলে এমন ঘটনার পুনরাবৃত্তি ঘটবে না। তারা ঘোষণা দেন, যতক্ষণ পর্যন্ত বিশ্ববিদ্যালয় প্রশাসন সুষ্ঠু বিচার না করবে, ততক্ষণ আন্দোলন চালিয়ে যাবেন। কোনো ক্লাস-পরীক্ষায় অংশগ্রহণ নেবেন না।

আন্দোলন চলাকালে সেখানে উপস্থিত হন বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক তপন কুমার সরকার, অগ্নিবীণা হলের প্রাধ্যক্ষ কল্যানাংশু নাহা, সহকারী প্রক্টর ইরফান আজিজ, আসাদুজ্জামান নিউটন ও চন্দন কুমার পাল।

শিক্ষার্থীদের আন্দোলনে একাত্মতা পোষণ করে তপন কুমার সরকার বলেন, আইনগতভাবে অভিযুক্তকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়েই স্থায়ীভাবে বহিষ্কার করা যায় না। সব প্রক্রিয়া মেনেই আমরা এসব ঘটনার সমাধানের পথে এগোচ্ছি। ইতোমধ্যেই তদন্ত কমিটি হয়েছে এবং তারা কাজ করছে। খুব দ্রুতই সিদ্ধান্ত জানানো হবে।

শনিবার বিশ্ববিদ্যালয়ের অগ্নিবীণা হলের ২০৪ নম্বর কক্ষে নির্যাতনের শিকার হন সাগর চন্দ্র দে নামে এক শিক্ষার্থী। তিনি বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের ছাত্র। আর অভিযুক্ত শিক্ষার্থী সৌমিক জাহান চারুকলা বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ছাত্র।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি সাগর চন্দ্র দে জানান, শনিবার বিকেলে ওই কক্ষে তাকে রোলিং চেয়ারে জোর করে বসিয়ে ঘোরাতে থাকেন কক্ষে থাকা সিনিয়র ছাত্র সৌমিক জাহান। এক পর্যায়ে চেয়ারটি উল্টে গিয়ে পড়ে যান সাগর। এতে মাথায় ও নাকে-মুখে মারাত্মক আঘাত পান তিনি। তার দুটি দাঁত ভেঙে গেছে।

আরও খবর

Sponsered content

Powered by