শিক্ষা

সাউদার্ন ইউনিভার্সিটির পুরকৌশল বিভাগে সাংস্কৃতিক প্রতিযোগিতা

  প্রতিনিধি ৩০ আগস্ট ২০২৩ , ৬:৩১:৩০ প্রিন্ট সংস্করণ

সাউদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ এর পুরকৌশল বিভাগের উদ্যোগে অন্তঃবিভাগীয় সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০২৩ সম্প্রতি বিশ^বিদ্যালয়ের হল রুমে অনুষ্ঠিত হয়েছে। বিভাগের প্রধান ও সহকারী অধ্যাপক প্রকৌশলী মো. আবুল হাসান’র সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক এম. মহিউদ্দিন চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ ড. শরীফ আশরাফউজ্জামান, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আবুল মনসুর চৌধুরী, অধ্যাপক প্রকৌশলী আশুতোষ নাথ। আরও উপস্থিত ছিলেন বিভাগের শিক্ষকবৃন্দসহ শিক্ষার্থীরা।

প্রধান অতিথির বক্তব্যে উপ-উপাচার্য অধ্যাপক এম. মহিউদ্দীন চৌধুরী বলেন, “পড়ালেখার পাশাপাশি সাংস্কৃতিক কার্যক্রম শিক্ষার্থীদের মনন বিকাশে সহায়তা করে এবং সৃজনশীলতা বৃদ্ধি করে।”

মূল পর্বে পাঁচটি বিষয়- ইসলামী সংগীত, কবিতা আবৃতি, গান, নৃত্য, কৌতুক পরিবেশনায় বিভাগের প্রতিটি শিক্ষাবর্ষের শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহণ করেন। বিচারকদের মূল্যায়ণে প্রথম, দ্বিতীয়, তৃতীয় স্থান নির্ধারণ করে ক্রেস্ট ও সনদ প্রদানের মাধ্যমে শিক্ষার্থীদের পুরষ্কৃত করা হয়। সমাপণী বক্তব্যে বিভাগীয় প্রধান প্রকৌশলী মো. আবুল হাসান আয়োজক কমিটিকে ধন্যবাদ জানান এবং বলেন- “শিক্ষার্থীদের এমন সাবলীল অংশগ্রহণ আমাকে মুগ্ধ করেছে ।” পুরকৌশল বিভাগ ভবিষ্যতে এমন অনুষ্ঠান আরও আয়োজন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

আরও খবর

Sponsered content

Powered by