শিক্ষা

বিশ্বের বরেণ্য নেতাদের হত্যাকান্ডের সাথে বঙ্গবন্ধু হত্যাকান্ডের মিল রয়েছে: ড. সেকেন্দার চৌধুরী

  প্রতিনিধি ৩০ আগস্ট ২০২৩ , ৬:৪৬:১২ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) বাংলাদেশ স্টাডিজ বিভাগের আয়োজনে ‘শোকাবহ আগস্ট ‘ শীর্ষক সেমিনারে প্রধান প্রবন্ধকের বক্তব্যে এ মন্তব্য করেছেন প্রফেসর ড.সেকান্দর চৌধুরী। বুধবার (৩০ আগস্ট) বেলা ১২ টায় কলা ও মানববিদ্যা অনুষদের ডিন বাংলাদেশ স্টাডিজ বিভাগ প্রফেসর ড.মোহাম্মদ মাহবুবল হকের সভাপতিত্বে এবং বিভাগের লেকচারার মুনতাসীর অনিকের সঞ্চালনায় সেমিনারটি শুরু হয়।

সেমিনারটির প্রবন্ধকার হিসাবে ছিলেন বিভাগের প্রতিষ্ঠাকালীন সভাপতি ও কলা ও মানববিদ্যা অনুষদের সাবেক ডিন প্রফেসর ড.মো.সেকান্দর চৌধুরী এবং আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ড.মোহাম্মদ আনোয়ার সাঈদ।

বক্তব্যে ড.সেকান্দর চৌধুরী বলেন,বঙ্গবন্ধু হত্যাকান্ডের সাথে বিশ্বের বরেণ্য নেতাদের হত্যাকান্ডের মিল রয়েছে। যারা তাদের দেশের মানুষের মুক্তির জন্য সংগ্রাম করেছে। মহাত্মা গান্ধী, আব্রাহাম লিংকন, ইন্দিরা গান্ধীসহ বিশ্বের প্রভাবশালী নেতারা অনাকাঙ্ক্ষিত হত্যাকান্ডের স্বীকার হয়েছেন। বঙ্গবন্ধু কণ্যার অর্জনগুলোর মধ্যে অন্যতম অর্জন বঙ্গবন্ধুর তিনটি বই প্রকাশ করা। “অসমাপ্ত আত্মজীবনী,কারাগারের রোজনামচা এবং আমার দেখা নয়া চীন“ গ্রন্থগুলোর মাধ্যমে আমরা বঙ্গবন্ধু ও বাংলাদেশকে জানতে পারবো।

আরও খবর

Sponsered content

Powered by