ক্রিকেট

কুমিল্লার টানা তৃতীয় জয়, ৩৩ রানে হারলো ঢাকা

  প্রতিনিধি ১৯ জানুয়ারি ২০২৩ , ৫:৪৮:১৮ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

স্বরূপে ফিরেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। টানা তিন হারের পর টানা তিন জয় তুলে নিলো ইমরুল কায়েসের দল। আজ ঢাকা ডমিনেটর্সকে ৩৩ রানে হারিয়েছে তিনবারের শিরোপাজয়ীরা। বিপরীতে প্রথম ম্যাচে জয়ের পর টানা চার ম্যাচ হারলো ঢাকা।

বৃহস্পতিবার দিনের প্রথম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের দেয়া ১৮৫ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেটে ১৫১ রান তুলেই থেমেছে ঢাকা ডমিনেটর্সের ইনিংস। এইদিনও যথারীতি ব্যর্থ সৌম্য সরকার। ০ রানে আউট হয়েছেন তিনি, আগের ম্যাচেও সৌম্য দেখেছিলেন একই পরিণতি। একই পরিণতি রবিন দাসেরও, প্রথমবার বিপিএল খেলতে এসে বাংলাদেশী বংশোদ্ভূত এই ইংলিশ ক্রিকেটার টানা ২ ম্যাচেই আউট হয়েছেন ০ রানে।

১২ রানেই ২ উইকেট হারানো ঢাকা তৃতীয় উইকেট হারায় পাওয়ার প্লে শেষ হতেই, দলীয় ৩৪ রানের মাথায় ১৯ রান করে রানআউট হন আহমেদ শেহজাদ। তবে এরপর মোহাম্মদ মিথুনকে নিয়ে পঞ্চাশোর্ধ্ব রানের জুটি গড়ে তোলেন অধিনায়ক নাসির হোসেন। তাদের ৫১ রানের জুটি ভাঙে মিথুন ৩৬ রান করে আউট হলে।

তবে নাসির হোসেন অন্যপ্রান্তে নিজের মতো খেলতে থাকেন, তাকে যোগ্য সঙ্গ দেন আরিফুল হক। দুজনের ৪৩ বলের জুটিতে আসে হার না মানা ৬৬ রান। তবে তাতেও জয়ের সম্ভাবনা তৈরি করতে পারেনি ঢাকা, ৩৩ রানের ব্যবধানে হারতে হয়েছে রাজধানীর দলটিকে। একটি করে উইকেট নেন তানভির ইসলাম, মোসাদ্দেক হোসেন ও হাসান আলি।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আগের দুই ম্যাচের জয়ের নায়ক লিটন দাস ০ রানেই সাজঘরে ফেরেন আজ। অবশ্য তাতে পথ হারায়নি তিন বারের চ্যাম্পিয়নরা, মোহাম্মদ রিজওয়ানকে নিয়ে ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণেই রাখেন ইমরুল কায়েস। তাদের ৪৭ রানের জুটি ভাঙে ইমরুল ৩৩ রান করে ফিরে গেলে।

এবার জনসন চার্লসকে নিয়ে ৪০ রানের জুটি গড়েন রিজওয়ান, তবে দুজনের ধীরস্থির ব্যাটিংয়ে কমে আসে রানের গতি। তবে চার্লস ১৯ বলে ২০ করে ফিরলেই বদলে যায় পরিস্থিতি। মাঠে নেমেই ঢাকার বোলারদের ওপর চড়াও হন এই পাকিস্তানি ব্যাটার। মাত্র ১৮ বলেই তুলে নেন অর্ধশতক। ১৯তম ওভারের শেষ বলে আউট হবার আগে খেলেন ৭ চার আর ৫ ছক্কায় ২৪ বলে ৬৪ রানের ইনিংস।

এদিকে খুশদিল আউট হলে ভাঙে রিজওয়ানের সাথে তার ৪০ বলে ৮৭ রানের জুটি, যেখানে রিজওয়ানের অবদান ১২ বলে ১৫ রান। তবে সেই শুরু থেকে খেলতে নামা মোহাম্মদ রিজওয়ান তার অর্ধশতক পূরণ করেন শেষ ওভারে এসে, ৪৫ বলে। শেষ পর্যন্ত রিজওয়ান অপরাজিত ছিলেন ৪৭ বলে ৫৫ রানে। সুবাদে ৪ উইকেট হারিয়ে ১৮৪ রানের সংগ্রহ পায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তাসকিন আহমেদ, নাসির হোসেন ও সৌম্য সরকার নেন ১টি করে উইকেট।

আরও খবর

Sponsered content

Powered by