দেশজুড়ে

অভাব মেটাতে শিশু চুরি করে বিক্রির চেষ্টা করছিলো পারভীন

  প্রতিনিধি ১২ মার্চ ২০২২ , ৬:৪৬:২৯ প্রিন্ট সংস্করণ

মশিউর রহমান, আশুলিয়া (ঢাকা) প্রতিনিধিঃ

সাভারের ব্যাস্ততম এলাকা থানা রোডের স্বপ্ন সুপার শপেরে সামনে থেকে চুরি হওয়া তিন বছরের শিশু জামেলাকে উদ্ধার করেছেন পুলিশ। এঘটনায় শিশুটিকে যে বোরকা পড়া নারী চুরি করে নিয়ে গিয়েছিলো সেই পারভীনকেও গ্রেপ্তার করা হয়েছে। মূলত অভাবের সংসারে নিজের সন্তানদের অভাব মেটাতেই অন্যের সন্তান চুরি করে বিক্রি করতে চেয়েছিল পারভীন। তার বিরুদ্ধে সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন শিশু জামেলার মা শিলা বেগম।

গ্রেপ্তারকৃত পারভীন আক্তার টাঙ্গাইল জেলার কালিহাতী থানার কুচুটি গ্রামের শমশের আলীর মেয়ে। সে সাভারের কোর্টবাড়ি মহল্লার এমদাদের বাড়িতে ভাড়া থেকে স্থানীয় আল-মুসলিম নামক তৈরী পোশাক কারখানায় কাজ করতো। অটোরিকশাচালক স্বামী তিন থেকে চার বছর আগেই তাদের ছেড়ে গেছে। পারভীনের চার বছর বয়সের মেয়ে ও আড়াই বছর বয়সের ছেলে রয়েছে। এছাড়া বৃদ্ধ বাবা-মাকেও পারভীনকেই দেখতে হয়।

অন্যদিকে উদ্ধার হওয়া শিশু জামেলা রাজবাড়ী জেলার বাসিন্দা। সে তার নানা-নানি ও মায়ের সঙ্গে থানা রোড এলাকার সুপারশপ স্বপ্নের পেছনে মৃত আরব আলীর বাড়িতে ভাড়া থাকত।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সাভারের থানা রোড এলাকার সুপারশপ স্বপ্নের সামনে থেকে জামেলাকে চুরি করে নিয়ে যায় বোরকা পরা নারী পারভীন। সেখানে থাকা সিসিটিভির ফুটেজ দেখে শিশুটিকে উদ্ধারে নামে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সেই সঙ্গে গণমাধ্যমকর্মীরাও শিশুটির খোঁজ করতে থাকে।

শিশুটির মা শিলা বেগম জানান, গতকাল থেকে সাংবাদিক ও পুলিশ ভাইয়েদের সহযোগিতায় আমার সন্তানকে ফিরে পেয়েছি। তাদেরকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাই। পাশাপাশি পারভীনের কঠিন শাস্তির দাবি জানাই। কারণ পারভীনের মা বলেছে এর আগেও সে টাকার জন্য নিজের সন্তানকে বিক্রি করে দিয়েছে। এ ধরনের ঘটনা সে যেন আর ঘটাতে না পারে।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আতিকুল ইসলাম রাসেল বলেন, পারভীন মূলত শিশুটিকে চুরি করে বিক্রির চেষ্টা করেছিল। প্রাথমিকভাবে খোঁজ নিয়ে জানতে পেরেছি, পারভীন ও তার পরিবার খুবই দরিদ্র। কোনো রকমভাবে জীবপন যাপন করছে। গ্রামে কোনো কিছুই নেই। অনেকটা ভাসমান। নিজের সন্তানদের অভাব মেটাতে অন্যের সন্তান চুরি করে বিক্রি করতে চেয়েছিল। তার বিরুদ্ধে মামলা দায়ের করেছে উদ্ধার হওয়া শিশুটির ভুক্তভোগী মা শিলা বেগম।

 

আরও খবর

Sponsered content

Powered by