রংপুর

আওয়ামী লীগ গণতন্ত্রকে ভয় পায় : ফখরুল

  প্রতিনিধি ২৬ ডিসেম্বর ২০২০ , ৪:২০:০৫ প্রিন্ট সংস্করণ

ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁওয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের সাথে বিভিন্ন বিষয় নিয়ে মত বিনিময় করেন। শনিবার পৌর শহরের কালিবাড়িস্থ নিজ বাস ভবনে তিনি এ মত বিনিময় করেন।
এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপিত তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন, সহ সভাপতি সুলতানুল ফেরদৌস চৌধুরী, রুহিয়া থানা বিএনপির আহবায়ক আনসারুল হক প্রমুখ।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ কৌশল পরিবর্তন করে বিভিন্ন রায়ের মধ্য দিয়ে আদালতকে ব্যবহার করছে। নির্বাচন কালীন সময়ে নিরপক্ষ সরকার বাতিল করে দিয়ে এক দলীয় সরকার প্রতিষ্ঠা করে তারা ক্ষমতায় থাকার বিষয়টি পাকাপক্ত করেছে।

আমরা জনগের ভোটাধিকার চাই। সে কারনে ৩০ শে ডিসেম্বর জনগনের ভোটাধিকার হত্যা দিবস পালন করে আসছি। কারন সারা বিশ্বই জানে ২৯ ডিসেম্বর রাতে আওয়ামীলীগ ভোট ডাকাতি করে সব নিয়ে গেছে। জনগনকে তার ভোটাধিকার থেকে বঞ্চিত করে তার এক দলীয় শাসন ব্যবস্থার লক্ষ্য পূরণ করেছে।

চলমান পৌরসভার নির্বাচন নিয়ে মির্জা ফখরুল বলেন, নির্বাচন কমিশন যতদিন আছে ও আওয়ামী লীগ সরকার যতদিন আছে কোনো নির্বাচন সঠিকভাবে হবেনা। এরপরেও আমরা নির্বাচনে যাবো। কারণ বিএনপি একটি গণতান্ত্রিক দল। আমরা বিশ্বাস করি এই নির্বাচনের মাধ্যমে ক্ষমতার পরিবর্তন হবে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ জনগণের সম্মুখিন হতে পারে না। গণতন্ত্রকে তারা ভয় পায়। অবাধ, সুষ্ঠু নির্বাচন করতে ভয় পায়; তারা বিরোধীদলীয় নেতানেত্রীর বিরুদ্ধে মামলা-মোকদ্দমা দিয়ে রাজনৈতিক ফায়দা লুটতে চায়। ক্ষমতায় টিকে থাকতে আওয়ামী লীগ সেই গ্রাম্য মোড়লের মতো আবির্ভাব হয়েছে। তাদের কাজই হচ্ছে জনগণকে অস্থির করে রাখা।

 

আরও খবর

Sponsered content

Powered by