দেশজুড়ে

আবারও সীমান্ত থেকে অবিস্ফোরিত মর্টার শেল উদ্ধার

  প্রতিনিধি ১০ ফেব্রুয়ারি ২০২৪ , ৫:৫১:১৬ প্রিন্ট সংস্করণ

আবারও সীমান্ত থেকে অবিস্ফোরিত মর্টার শেল উদ্ধার

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তে আরো একটি অবিস্ফোরিত মর্টারশেল উদ্ধার করেছে বিজিবি। শনিবার (১০ ফেব্রুয়ারি) সকাল সাড়ে নয়টায় মর্টারশেলটি,তুমব্রু পশ্চিমকূল, ১নম্বর ওয়ার্ড,এলাকার সড়কে,ব্রিজের পাশে পড়ে থাকতে দেখেন স্থানীয়রা,খবর পেয়ে বিজিবি সদস্যরা এটি উদ্ধার করে। বিষয়টি নিশ্চিত করেছেন নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আব্দুল মান্নান।

বিজিবি সূত্র জানিয়েছে, সীমান্তরক্ষী বাহিনী বিজিবি এসব গোলা উদ্ধার করছে। যার চারপাশে টাঙ্গিয়ে দিচ্ছেন লাল পতাকা। নিরাপত্তার স্বার্থে সড়কে দেয়া হয়েছে ব্যারিকেড। ফলে ব্যাহত হচ্ছে যান চলাচল। স্থানীয়দের দাবি, দ্রুত সময়ের মধ্যে এসব গোলা যেন নিষ্ক্রিয় করা হয়।

এদিকে গতকাল দুপুরে আবারও ভারি মর্টারশেল বিস্ফোরণ ও গোলাগুলির শব্দে কেঁপেছে বান্দরবানের ঘুমধুম সীমান্ত। এর আগে গতকালও একটি অবিস্ফোরিত মর্টারশেল উদ্ধার করা হয়। পরে সেগুলো নিষ্ক্রিয় করে সেনাবাহিনী। এসব ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে স্থানীয়দের মধ্যে।

ধারণা করা হচ্ছে এ ধরনের আরো অনেক অবিস্ফোরিত মর্টারশেল ধান ক্ষেত সহ সীমান্তের আনাচে কানাচে থাকতে পারে।শেষ খবর পাওয়া পর্যন্ত মায়ানমারে বিদ্রোহী গোষ্ঠীর হাত থেকে প্রাণ বাঁচাতে বাংলাদেশে পালিয়ে এসে আশ্রয় নিয়েছেন দেশটির ৩৩০ জন সীমান্তরক্ষী। দুই দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্যে আলোচনার পর তাদের ফিরিয়ে নিতে সম্মত হয়েছে মায়ানমার।

Powered by