চট্টগ্রাম

আমদানিকারকদের সাথে চট্টগ্রাম জেলা প্রশাসকের মতবিনিময়

  প্রতিনিধি ১১ ডিসেম্বর ২০২৩ , ৬:৫৬:৪৮ প্রিন্ট সংস্করণ

আমদানিকারকদের সাথে চট্টগ্রাম জেলা প্রশাসকের মতবিনিময়

অতিরিক্ত মুনাফা লাভের আশায় বেশি দামে পেঁয়াজ বিক্রি করে ভোক্তাদের অসুবিধায় না ফেলতে অনুরোধ করেছেন চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। ব্যবসা ডাকাতি নয়, হালাল রুজি রোজগারের মাধ্যম। তাই জনগণকে কষ্টে ফেলে টাকা কামানো নৈতিকতা বিবর্জিত বলে তিনি আমদানিকারকদের উদ্দেশ্যে বক্তৃতায় বলেন।

সোমবার (১১ ডিসেম্বর) বেলা ১২টার দিকে চট্টগ্রাম জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত চট্টগ্রাম জেলার আমদানিকারকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ অনুরোধ জানান।

জেলা প্রশাসক বলেন, এখন থেকে চট্টগ্রামের চাক্তাই, খাতুনগঞ্জ ও পাহাড়তলীতে যেসব গোডাউন রয়েছে সব গোডাউনের তথ্য নেওয়া হবে। এ তথ্য নিশ্চিত করার জন্য আমরা গণবিজ্ঞপ্তি জারি করবো। তালিকা ছাড়া কোনও গোডাউনে মালামাল পাওয়া গেলে সেগুলো সঙ্গে সঙ্গে জব্দ করবো। শুধু পেঁয়াজের ক্ষেত্রে নয়, চিনির ক্ষেত্রেও আমরা সব তথ্য চাইবো। সব কাগজে কলমে থাকবে হবে। কাগজপত্রহীন কোনও কিছুই আমরা ছাড় দিবো না।

চট্টগ্রামের জনসাধারণের প্রতি আহ্বান জানিয়ে জেলা প্রশাসক বলেন, আপনাদেরকেও একটু ধৈর্য ধারণ করতে হবে। দাম বৃদ্ধি পেয়েছে বলে এক সঙ্গে ১০ কেজি কিংবা ৫ কেজি কিনে নিয়ে যাবেন-এটি কাম্য নয়। অন্যজনকে সুযোগ করে দিন। তাহলে বাজারে স্থিতিশীল পরিবেশ বজায় থাকবে।

ব্যবসায়ীরা বেশি দামে কিনতে হচ্ছে বলে বেশি দামে বিক্রি করছেন বলে দাবি করেন। বর্ডার নিয়ন্ত্রণ করতে পারলে বাজার নিয়ন্ত্রনও সম্ভব বলে তারা দাবি করেন।

আরও খবর

Sponsered content

Powered by