আন্তর্জাতিক

আলামত দেখতে ধর্ষিতাকে কাপড় খুলতে বললেন ম্যাজিস্ট্রেট

  প্রতিনিধি ৩ এপ্রিল ২০২৪ , ৪:৩৩:৪২ প্রিন্ট সংস্করণ

আলামত দেখতে ধর্ষিতাকে কাপড় খুলতে বললেন ম্যাজিস্ট্রেট

ভারতের রাজস্থানে ধর্ষণের আলামত দেখতে চেয়ে এক ধর্ষিতাকে গায়ের কাপড় খুলতে বলেছিলেন ম্যাজিস্ট্রেট। দলিত সম্প্রদায়ের ওই নারী এরপর এ নিয়ে অভিযোগ জানান। এরপর ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

বুধবার (৩ এপ্রিল) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি।

রাজস্থানের কারাওলি বিভাগের হিন্দুয়ান কোর্ট ম্যাজিস্ট্রেট ধর্ষিতা তরুণীকে এমন কথা বলেন।

পুলিশের ডেপুটি এসপি (এসটি-এসসি) সেল মিনা মীনা বলেছেন, গত ৩০ মার্চ ওই তরুণী হিন্দুয়ান কোর্ট ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে অভিযোগ করেন। এতে তিনি জানান, ধর্ষণের ক্ষত (আলামত) দেখার জন্য তাকে শরীরর কাপড় খুলতে বলা হয়। তবে তিনি এতে অস্বীকৃতি জানান এবং ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে কোতোয়ালী থানায় আপত্তিজনক আবেদনের অভিযোগে অভিযোগ দায়ের করেন।

পুলিশ আরও জানিয়েছে, ওই তরুণী গত ১৯ মার্চ ধর্ষণের শিকার হন। ২৭ মার্চ এ ধর্ষণ নিয়ে হিন্দুয়ান সদর পুলিশ স্টেশনে একটি এফআইআর দায়ের করা হয়।

এদিকে ভারতে প্রতিবছর অসংখ্য নারী ধর্ষণের শিকার হন। ২০২৩ সালে প্রকাশিত এক প্রতিবেদন থেকে জানা গিয়েছিল, ২০২২ সালে দেশটিতে ৩২ হাজারের বেশি নারী ধর্ষণের শিকার হয়েছেন। ধর্ষণের পাশাপাশি অনেক নারী হত্যার শিকার হয়ে থাকেন।

২০১২ সালে দিল্লিতে এক তরুণীকে গণধর্ষণ ও বাস থেকে ফেলে হত্যার ঘটনায় উত্তপ্ত হয়ে উঠেছিল পুরো ভারত। ওই সময় ধর্ষণের বিরুদ্ধে কঠোর অবস্থান নেওয়ার ঘোষণা দিয়েছিল দেশটি। তবে তা সত্ত্বেও ধর্ষণ এখনো কমানো যায়নি।

ধর্ষণের পর যখন ভিকটিম বিচার চাইতে যান তখন তিনি আরও বিড়ম্বনায় পড়েন। এতে করে অনেকে বিচার না চেয়ে চুপ হয়ে যান।

সূত্র: এনডিটিভি

আরও খবর

Sponsered content

Powered by