বাংলাদেশ

আ.লীগ এখন ‘লোক ভাগানো’র দলে পরিণত হয়েছে : রিজভী 

  প্রতিনিধি ৬ ডিসেম্বর ২০২৩ , ৬:৫১:১৮ প্রিন্ট সংস্করণ

আ.লীগ এখন ‘লোক ভাগানো’র দলে পরিণত হয়েছে : রিজভী 

আওয়ামী লীগ এখন ‘লোক ভাগানো’র দলে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার (৬ডিসেম্বর) বিকেলে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, বিএনপি সাচ্চা কাউকে হালুয়া রুটির লোভে রাজদলে ভাড়া করতে পারেনি। গুটি কয়েক উচ্ছিষ্ট পূর্ব থেকে দল বিতাড়িত, কিছু গণধিকৃতকে টাকার বিনিময়ে ভাগিয়ে নিয়ে আওয়ামী লীগ এখন লোক ভাগানোর দলে পরিণত হয়েছে। মানে এটা কী ধরনের ছোটলোকি! আমরা বিভিন্ন পাড়ায়-মহল্লায় শুনি কিছু মানুষজন থাকে নীতিহীন, নীতি-বিবর্জিত তারা পাশের বাড়ির কাজে লোককে ভাগিয়ে নিয়ে যায় বিভিন্ন ধরনের প্রলোভন  দিয়ে।

তিনি আরও বলেন, এসব মানুষদের অন্যান্য মানুষরা, ভদ্রলোকরা যারা সুশীল, সুশিক্ষিত মানুষরা এরা খুবই অবজ্ঞার চোখে দেখে, বাজে মানুষ হিসেবে দেখে। এখন সেই দলে পড়েছে আওয়ামী লীগ, লোক ভাগানোর দলে পরিণত হয়েছে তারা। কাজের লোক ভাগিয়ে নিয়ে যায় সেই সমস্ত ব্যক্তিদের সমপর্যায় এখন আওয়ামী লীগ।

‘শেখ হাসিনার আশীর্বাদ পেতে ধর্না’

শেখ হাসিনার প্রধান বিরোধীদল সেই জাতীয় পার্টির মহাসচিব গতকাল বলেছেন, সরকার আশ্বাস দিয়েছে বলেই নির্বাচনে এসেছি। কী ভয়াবহ পরিস্থিতির উদ্ভব ঘটেছে তা জাতীয় পার্টির মহাসচিবের বক্তব্যে স্পষ্ট। শেখ হাসিনার আশীর্বাদ ছাড়া দেশে কেউ ইউনিয়ন পরিষদের মেম্বার হওয়ার যোগ্যতাও নেই।

গত তিনটি জাতীয় সংসদ নির্বাচনে মানুষ ভোট  দিতে পারেনি দাবি করে রিজভী বলেন, ১২ কোটি ভোটারের কাছে আমাদের আহ্বান, কারও প্রহসনের নির্বাচনে অংশ নেবেন না। এটা আমরা প্রত্যেকে জানি এবং আন্তর্জাতিক বিশ্বও জানে।

‘ভোট বর্জন করুন’

যারা এই পাতানো সিলমোহরের নির্বাচনে অংশ নিচ্ছেন বা প্রত্যক্ষ পরোক্ষ সহযোগিতা করছেন তাদের আমি বিএনপির পক্ষ থেকে উদাত্ত আহ্বান জানাচ্ছি, আপনাদের যদি ন্যূনতম দেশপ্রেম থাকে, বিবেক বিবেচনা-বোধ থাকে, ফিরে আসুন। আপনারা মীরজাফরের উত্তরসূরি হবেন না।

প্রজাতন্ত্রের কোনো কর্মকর্তা কর্মচারী ভাগ-বাটোয়ারার পাতানোর নির্বাচনে কোনো সহযোগিতা করবেন না বলে উল্লেখ করে রিজভী বলেন, ভোটাররা ভোটদান থেকে বিরত থাকুন।

মনোনয়নপত্র জমা যারা দিয়েছেন তাদের প্রত্যাহারের আহ্বান জানিয়ে রিজভী বলেন, অন্যথায় এই অমার্জনীয় অপকর্মের জন্য জনগণ আপনাদের ক্ষমা করবে না। ইতিহাসের পাতায় আপনাদের নাম বেইমান-মীরজাফরের পাশে থাকবে।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৩৬০ জনের অধিক নেতাকর্মী গ্রেপ্তার ও ১৮ মামলায় ১ হাজার ৭৮৫ জনের অধিক নেতাকর্মীকে আসামি করা হয়েছে বলেও দাবি করেন রিজভী।

আরও খবর

Sponsered content

Powered by