দেশজুড়ে

ইউপি নির্বাচন: চারঘাটে প্রচার-প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

  প্রতিনিধি ১২ ডিসেম্বর ২০২১ , ৭:২৪:৫৬ প্রিন্ট সংস্করণ

ময়েন উদ্দিন পিন্টু, চারঘাট (রাজশাহী) :

রাজশাহীর চারঘাট উপজেলার ছয়টি ইউনিয়ন পরিষদ নির্বাচন প্রার্থীদের প্রচার-প্রচারণায় জমে উঠেছে। চতুর্থ ধাপে উপজেলার ছয়টি ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৬ ডিসেম্বার। এ নির্বাচনে আ.লীগ, জাতীয় পার্টি, ওয়াকার্স পার্টি ও স্বতন্ত্র প্রার্থী মিলে চেয়ারম্যান পদে ভোটের লড়াইয়ে রয়েছেন ২৪ জন এবং সাধারণ সদস্য (পুরুষ) পদে ২২২ জন ও সাধারণ সদস্য (মহিলা) পদে ৭৩ জন।

দলীয় মনোনয়ন পেয়ে নৌকা প্রতীকে চারঘাট ইউনিয়নে ফজলুল হক, সরদহ ইউনিয়নে হাসানুজ্জামান মধু, নিমপাড়া ইউনিয়নে অধ্যক্ষ মনিরুজ্জামান, ভায়ালক্ষীপুর ইউনিয়নে আব্দুল মজিদ প্রাং, শলূয়া ইউনিয়নে আবুল কালাম আজাদ, ইউসুফপুর ইউনিয়নে মো. শফিউল আলম নির্বাচন করছেন। এছাড়াও চেয়ারম্যান পদে ৫ জন বিএনপি স্বতন্ত্র প্রার্থী, একজন জাতীয়পার্টি সমর্থিত লাঙ্গল প্রার্থী, একজন ওয়াকার্সপার্টি সমর্থিত হাতুরি প্রতীক এবং ১১ জন আওয়ামী লীগ বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনের লড়াইয়ে রয়েছে।

আগামী ২৬ ডিসেম্বার ভোটকে সামনে রেখে প্রতীক বরাদ্দের পর থেকে প্রচার-প্রচারণায় সরগরম হয়ে উঠেছে উপজেলার ছয়টি ইউনিয়ন নির্বাচনী এলাকা। প্রতীক বরাদ্দের পর থেকে পোষ্টারে ছেয়ে গেছে নির্বাচনী এলাকার প্রতিটি এলাকা। দলীয় প্রতীক ও স্বতন্ত্র প্রার্থীরা ওয়ার্ডে ওয়ার্ডে গিয়ে উঠান বৈঠক এবং লিফলেট বিতরনের মাধ্যমে ভোটারদের আকৃষ্ট করার চেষ্টা করছেন। দলীয় নেতাকর্মী ও বিশিষ্টজনদের নিয়ে প্রতিটি ওয়ার্ডে গিয়ে নির্বাচনী পথসভায় সরকার দলীয় প্রার্থীরা সরকারের দৃশ্যমান উন্নয়নগুলো তুলে ধরছেন।

অপরদিকে ওয়ার্কার্সপার্টি, আওয়ামীলীগ বিদ্রোহী স্বতন্ত্র ও বিএনপি স্বতন্ত্র প্রার্থীরা ওয়ার্ডে ওয়ার্ডে গন সংযোগ করছেন, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতি অনুষ্ঠানে অংশগ্রহন করে উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের মন জয় করার চেষ্টা করছেন এবং ভোট কেন্দ্রে যেয়ে তাদের ভোটাধিকার প্রয়োগে অনুপ্রাণিত করছেন।

উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা যায়, ছয়টি ইউপির চেয়ারম্যান পদে বিভিন্ন দলের ২৯ জন প্রার্থী, সাধারন সদস্য (পুরুষ) পদে ২৪০ জন এবং সাধারন সদস্য (মহিলা) পদে ৭৮ জন মনোনয়ন ফরম জমা দেন। মনোনয়ন প্রত্যাহারের শেষদিনে চেয়ারম্যান পদে ৫ জন, সাধারণ সদস্য (মহিলা) পদে একজন, সাধারণ সদস্য (পুরুষ) পদে ১৪ জন প্রত্যাহার করেন। তবে এখন পর্যন্ত নির্বাচনী সহিংসতার কোন খবর পাওয়া যায়নি, প্রার্থীদের প্রচার প্রচারণা সুষ্ঠ ও সুন্দরভাবে চলছে বলে জানান উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ রবিউল আলম।

আরও খবর

Sponsered content

Powered by