আন্তর্জাতিক

ইসরাইলের বিমান হামলায় ফিলিস্তিনের এক শীর্ষযোদ্ধা নিহত

  প্রতিনিধি ১৭ জানুয়ারি ২০২৪ , ৭:৪৪:০৮ প্রিন্ট সংস্করণ

ইসরাইলের বিমান হামলায় ফিলিস্তিনের এক শীর্ষযোদ্ধা নিহত

অধিকৃত পশ্চিম তীরে বিমান হামলা চালিয়ে বুধবার ফিলিস্তিনের এক শীর্ষযোদ্ধাকে হত্যা করেছে ইসরাইল। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে যোদ্ধা আহমেদ আবদুল্লাহ আবু শালালকে হত্যা করা হয়। তার গ্রুপ একটি সন্ত্রাসী হামলা চালানোর পরিকল্পনা করছিল বলে জানায় ইসরাইলি সেনাবাহিনী। খবর এএফপির।

সেনাবাহিনীর এক বিবৃতিতে বলা হয়, তাকে লক্ষ্য করে চালানো এক নির্ভুল বিমান হামলায় সে নিহত হয়। এক ভিডিও লিঙ্কে একটি গাড়ি লক্ষ্য করে এ হামলা চালাতে দেখা যাচ্ছে।

সেনাবাহিনী জানায়, আহমেদ আবদুল্লাহ আবু শালাল নামের এই যোদ্ধা গত বছর চালানো কয়েকটি সন্ত্রাসী হামলার সঙ্গে জড়িত ছিল। এসব হামলার মধ্যে পূর্ব জেরুজালেমে চালানো একটি হামলা অন্তর্ভুক্ত রয়েছে।

রামাল্লায় ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, এক গাড়িতে দখলদার বাহিনীর (ইসরাইল) বিমান হামলায় নিহত এক অজ্ঞাতনামা শহিদের লাশ নাবলুসের একটি হাসপাতালে আনা হয়েছে।

বিস্তারিত উল্লেখ না করে সেনাবাহিনী জানায়, গত বছর এপ্রিলে পূর্ব জেরুজালেমের শিমন হাটজাদিক এলাকায় এক হামলার ঘটনায় সে জড়িত ছিল। সেখানে ওই হামলায় দুজন আহত হয়েছিল।

গত অক্টোবরে ইসরাইলি সেনাদের ওপর বোমা হামলা চালানোর ঘটনায়ও তার হাত ছিল। সৈন্যদের লক্ষ্য করে কোথায় এ হামলা চালানো হয় সে ব্যাপারে সেনাবাহিনী স্পষ্ট করে কিছু বলেনি।

আরও খবর

Sponsered content

Powered by