আন্তর্জাতিক

ইসরায়েলের গোলাবর্ষণে লেবাননে মেয়র নিহত

  প্রতিনিধি ১২ ডিসেম্বর ২০২৩ , ৫:৩৯:৫২ প্রিন্ট সংস্করণ

ইসরায়েলের গোলাবর্ষণে লেবাননে মেয়র নিহত
সম্প্রতি ইসরায়েল-লেবানন সীমান্তে সহিংসতা বেশ বৃদ্ধি পেয়েছে (ফাইল ছবি)

ইসরায়েলের গোলাবর্ষণে প্রতিবেশী দেশ লেবাননের একজন মেয়র নিহত হয়েছেন। নিহত ওই মেয়রের নাম হুসেইন মনসুর। ইসরায়েলি গোলার আঘাতে সোমবার (১১ ডিসেম্বর) নিজের বাড়িতে তিনি প্রাণ হারান।

তিনি ইসরায়েল সীমান্তবর্তী লেবানিজ একটি গ্রামের মেয়র ছিলেন। নিহত ওই মেয়রের একজন আত্মীয় এবং লেবাননের জাতীয় সংবাদ সংস্থার বরাত দিয়ে মঙ্গলবার (১২ ডিসেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

নিহত মেয়রের আত্মীয় মোহাম্মদ মনসুর রয়টার্সকে জানিয়েছেন, ইসরায়েলের সীমান্ত থেকে কয়েক কিলোমিটার দূরে অবস্থিত তাইবেহ গ্রামে নিজের বাড়িতে ইসরায়েলি গোলার আঘাতে হুসেইন মনসুর নিহত হন।

অন্যদিকে ন্যাশনাল নিউজ এজেন্সি জানিয়েছে, ইসরায়েলি বাহিনীর নিক্ষেপ করা যে শেলটি তাকে আঘাত করেছিল সেটি বিস্ফোরিত হয়নি।

ইসরায়েলি সেনাবাহিনী তাৎক্ষণিকভাবে এ বিষয়ে কোনও মন্তব্য করেনি।

রয়টার্স বলছে, রোববার থেকে ইসরায়েল-লেবানন সীমান্তে সহিংসতা বেশ বৃদ্ধি পেয়েছে। ইরান-সমর্থিত শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ ইসরায়েলের বিভিন্ন অবস্থানে বিস্ফোরক ড্রোন এবং শক্তিশালী ক্ষেপণাস্ত্র হামলা চালাচ্ছে। অপরদিকে দক্ষিণ লেবাননের বেশ কয়েকটি শহর ও গ্রামে ব্যাপক হামলা চালাচ্ছে ইসরায়েলি যুদ্ধবিমান।

রোববার হিজবুল্লাহর একজন কর্মকর্তা বলেন, ইসরায়েল লেবাননে তাদের হামলা বাড়িয়েছে। পরে ইসরায়েল সরকারের একজন মুখপাত্র উত্তেজনা ও আগ্রাসন বাড়ানোর জন্য হিজবুল্লাহকে অভিযুক্ত করেন।

ইসরায়েল সরকারের মুখপাত্র আইলন লেভি বলেছেন, ‘আমরা যেকোনও আগ্রাসনের দৃঢ় জবাব দেব এবং আমরা আবারও বলছি- ইসরায়েল একসঙ্গে দুটি ফ্রন্টে যুদ্ধে আগ্রহী নয়। কিন্তু হিজবুল্লাহ যদি ইসরায়েলকে পূর্ণ মাত্রার যুদ্ধে টেনে নেওয়ার সিদ্ধান্ত নেয়, তাহলে হিজবুল্লাহ এবং লেবানন রাষ্ট্রের জন্য এর পরিণতি হবে ভয়াবহ।’

আরও খবর

Sponsered content

Powered by