বাংলাদেশ

ইসির সংলাপে আওয়ামী লীগ

  প্রতিনিধি ৩১ জুলাই ২০২২ , ৭:৫০:২৭ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

দ্বাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে নিবন্ধিত ৩৯টি রাজনৈতিক দলের সাথে ধারাবাহিক সংলাপ করছে নির্বাচন কমিশন (ইসি)। সেই ধারাবাহিকতায় রোববার আওয়ামী লীগের সঙ্গে সংলাপে বসেছে নির্বাচন কমিশন। আজ বিকাল তিনটায় ক্ষমতাসীন দলটির সঙ্গে সংলাপ শুরু হয় নির্বাচন কমিশনের।

সংলাপে অংশ নিতে ইসির কার্যালয়ে গেছেন আওয়ামী লীগের ১২ সদস্যের একটি প্রতিনিধিদল। যার নেতৃত্ব দিচ্ছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

প্রতিনিধি দলে থাকা সদস্যরা হলেন- আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, কাজী জাফর উল্লাহ, ড. মো. আব্দুর রাজ্জাক ও লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, উপদেষ্টা পরিষদ সদস্য মোহাম্মদ সাহাবুদ্দিন চুপ্পু, যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ প্রমুখ।

দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে গত ১৭ জুলাই রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করে নির্বাচন কমিশন। নিবন্ধিত ৩৯টি দলের মধ্যে বৃহস্পতিবার পর্যন্ত ২৬টি দল সংলাপে অংশ নেয়। উক্ত ২৬ দলের কাছ থেকে তিনশরও বেশি প্রস্তাব পেয়েছে ইসি।

অংশগ্রহণমূলক ভোটের প্রত্যাশা জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল ইতোমধ্যে বলেছেন, দলগুলোর দেয়া প্রস্তাব বিবেচনার জন্য পর্যালোচনা করবেন।

সেই সঙ্গে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের যাবতীয় পদক্ষেপ নেবেন এবং আইন-বিধির প্রয়োগ নিশ্চিত করবেন।

সংলাপে অংশ নেয়নি বাসদ, বাংলাদেশ মুসলীম লীগ-বিএমল, বাংলাদেশ কল্যাণ পার্টি, জেএসডি, এলডিপি, ইসলামী আন্দোলন বাংলাদেশ, সিপিবি, বিজেপি ও বিএনপি। এছাড়া বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি ও জাতীয় পার্টি-জেপি সংলাপের জন্য পরবর্তীতে সময় চেয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by