চট্টগ্রাম

ঈদুল ফিতরে চন্দনাইশে ভিজিএফ চাল পাবে ১৮ হাজার ৯৪৯টি পরিবার

  প্রতিনিধি ১ এপ্রিল ২০২৪ , ৮:১৬:৪৫ প্রিন্ট সংস্করণ

ঈদুল ফিতরে চন্দনাইশে ভিজিএফ চাল পাবে ১৮ হাজার ৯৪৯টি পরিবার

পবিত্র ঈদ-উল-ফিতর উদ্‌যাপন উপলক্ষ্যে চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দুইটি পৌরসভা ও আটটি ইউনিয়নে ভিজিএফের চাল পাবে ১৮ হাজার ৯৪৯টি দুস্থ-অসহায় পরিবার। সোমবার (১ এপ্রিল) এ তথ্য নিশ্চিত করেছেন চন্দনাইশ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. রিয়াদ হোসেন।

পবিত্র ঈদ-উল-ফিতর উদ্‌যাপন ২০২৪ উপলক্ষ্যে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মাধ্যমে এ উপজেলায় বরাদ্দকৃত ২২ হাজার ৩৪৪টি কার্ড পৌরসভা ও ইউনিয়ন ভিত্তিক জনসংখ্যা হারে বিভাজন করে দুস্থ-অসহায় পরিবারের মাঝে বিতরণ করার জন্য বরাদ্দ প্রদান করেছে সরকার।

এর মধ্যে চন্দনাইশ পৌরসভা ৪৬২১টি, দোহাজারী পৌরসভা ১৫৪০, কাঞ্চনাবাদ ইউনিয়নে ২০০০, জোয়ারা ইউনিয়নে ৮৪০, বরকল ইউনিয়নে ১৬৬০, বরমা ইউনিয়নে ১৮৬৮, বৈলতলী ইউনিয়নে ১৮৪০, সাতবাড়িয়া ইউনিয়নে ১৯৭০, হাশিমপুর ইউনিয়নে ১৭৮০, ধোপাছড়ি ইউনিয়নে ৮৩০টি করে মোট ১৮ হাজার ৯৪৯টি হত-দরিদ্র পরিবার পাবে ভিজিএফের বিশেষ এই বরাদ্দের চাল।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা বেগম বলেন, “উপকারভোগীদের তালিকা এমনভাবে প্রণয়ন করতে হবে যাতে কোনো অবস্থাতেই একই পরিবারের একাধিক ব্যক্তি ভিজিএফ কার্ড বরাদ্দ না পায়। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাসহ ট্যাগ অফিসারদের তদারকিসহ সঠিক পরিমাণে ভিজিএফ চাল বিতরণে নিশ্চয়তা বিধান করতে নির্দেশনা দেয়া হয়েছে।”

আরও খবর

Sponsered content

Powered by