রংপুর

উলিপুরে ঈদ উপলক্ষ্যে মেলায় মেতেছেন শিশু-কিশোরেরা

  প্রতিনিধি ১১ এপ্রিল ২০২৪ , ৭:৩৬:০৫ প্রিন্ট সংস্করণ

উলিপুরে ঈদ উপলক্ষ্যে মেলায় মেতেছেন শিশু-কিশোরেরা

কুড়িগ্রামের উলিপুরে থেতরাই বাজারে পবিত্র ঈদ-উল-ফিতর ঈদ উপলক্ষে মেলা উৎসব পালিত হয়েছে। ঈদ মেলাকে ঘিরে শিশুদের পদচারণে পরিণত হয়েছে এক মিলনমেলা। ঈদের দিনে বিভিন্ন বয়সী মানুষ বিশেষ করে শিশু-কিশোরদের পদচারণায় মুখর বাজার এলাকা। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ঈদ মেলায় শিশু সহ বিভিন্ন শ্রেণির মানুষের ভিড় লক্ষ করা যায়।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) উপজেলার থেতরাই ইউনিয়নের থেতরাই বাজারে গিয়ে দেখা যায়, বিক্রেতারা রাস্তার দু’পাশে বিভিন্ন ধরনের শিশু খেলনা সহ বিভিন্ন ধরনের পণ্য সামগ্রীর পসরা সাজিয়েছেন। দোকান গুলোকে ঘিরে রেখেছেন শিশু সহ বিভিন্ন শ্রেণীর পেশার মানুষেরা। ঈদ মেলায় দোকান গুলোতে শিশু-কিশোর দর্শনার্থীদের উপচে পড়া ভীড়। গরম আর রোদ উপেক্ষা করেই সেখানে অনেকে আসছেন পরিবারের কাউকে না কাউকে নিয়ে। এ ঈদ উৎসব মেলা প্রতি বছর পালিত হয়ে আসছে। বিশেষ করে উক্ত এলাকা সহ বিভিন্ন এলাকার শিশু-কিশোরেরা বিভিন্ন ধরনের খেলনা এবং মেয়েরা বিভিন্ন ধরনের কসমেটিকস ক্রয় করে থাকেন।

কিশোরপুর থেকে মেলায় আসা চতুর্থ শ্রেণির শিশু শিক্ষার্থী আরফিনা আক্তার (১১) বলেন, আমি মেলায় এসেছি। বিভিন্ন ধরনের খেলনা কিনেছি। মেলায় ঘুরতে অনেক ভালো লাগে। গত বছরও এ মেলায় এসে ছিলাম। আজ ঈদের দিন ঈদের একটি আনন্দ আবার মেলারও একটি আনন্দ। অনেক ভালো লাগছে বলে জানান এ ছোট শিশুটি।

খামার থেকে মেলায় আসা ৫ম শ্রেণীতে পড়ুয়া শিক্ষার্থী সাঈদ হিসান (১২) বলেন, সকাল থেকে মেলায় আসার জন্য ব্যাস্ত ছিলাম। ঈদের নামাজ পড়ে খাওয়া শেষ করে মেলায় আসলাম। অনেক কিছুই কেনাকাটা করেছি আরও কিছু কিনব বলে জানান হিসান।

খেলনা কিনে নিয়ে দিতে আসা রমজান আলী বলেন, আমার ছেলে সকাল থেকে মেলায় আসার জন্য ব্যাস্ত হয়ে পড়েছে। এখন মেলায় নিয়ে আসলাম। বিভিন্ন ধরনের খেলনা কিনে দিচ্ছি। আমাদের এ মেলা প্রতি বছর দু’ঈদেই সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত হয়ে থাকে। এখানে বিভিন্ন এলাকা থেকে শিশু-কিশোরদের সমাগম বেশি হয়ে থাকে।

মেলায় বিক্রেতা চাঁদ মিয়া বলেন, থেতরাই বাজারে প্রতি বছরে দু’ঈদেই মেলা বসে। আমি প্রতি বছর এখানে খেলনা সহ বিভিন্ন ধরনের সামগ্রীর পসরা বসিয়ে থাকি। তিনি প্রায় ৭ হাজার টাকা পর্যন্ত বিক্রি করেছেন। তিনি আরও বলেন, গত বছরের চেয়ে এবারে বক্রি অনেক কম। 

উক্ত বাজারের ইজারাদার বাবুল মিয়া জানান, প্রতি বছরের দু’টি ঈদেই মেলা বসে। এখানে অনেক দোকান রাস্তার দু’পাশে বিভিন্ন ধরনের পণ্য সামগ্রী নিয়ে বিক্রেতারা পসরা সাজিয়ে থাকেন। এ মেলায় বেশিরভাগ শিশু-কিশোরদের সমাগম হয়ে থাকে। মেলা ঈদের দিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চলে বলে জানান তিনি। 

আরও খবর

Sponsered content

Powered by