দেশজুড়ে

ঋণের চাপে ফাঁস নিলেন আওয়ামী লীগ নেতা

  প্রতিনিধি ২৮ আগস্ট ২০২৩ , ৪:৪০:৩০ প্রিন্ট সংস্করণ

ঋণের চাপে ফাঁস নিলেন আওয়ামী লীগ নেতা

লক্ষ্মীপুর রায়পুর উপজেলায় এক আওয়ামীলীগ নেতার ঝুলন্ত মরদেহ পাওয়া গেছে।

আজ সোমাবার (২৮ আগষ্ট) সকালে উপজেলার বামনী ইউনিয়নের পূর্ব সাগরদী কাজী বাড়ীর সানা উল্লাহ (৬০) নামের ওই ব্যক্তির ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। সানা উল্লাহ একই এলাকার মৃত শাহাদাত উল্লাহ ছেলে ও ৯নং সাগদনী ওয়ার্ড আওয়ামীলীগের সহ-সভাপতি পদে ছিলেন। তিনি পৈতৃক সূত্রে পাওয়া দুই শতক জমির ওপর ঘর করে স্ত্রী ও তিন ছেলে এবং দুই মেয়ে নিয়ে বসবাস করতেন।


পরিবারের সদস্যরা বলছেন, ক্রমাগত পরিবারের ব্যয় বাড়তে থাকায় একসময় বেসরকারি সংস্থা প্রত্যাশী, কোডেক, আশা ও টিএমএসসহ কয়েটি এনজিও থেকে ঋণ নেওয়া শুরু করেন সানা উল্যাহ চা দোকান দিয়েছেন। বেশ কিছুদিন ধরে তিনি মানসিকভাবে বিপর্যস্ত ছিলেন। ঋণের চাপে তিনি আত্মহত্যা করেছেন।


পরিবার সদস্যরা ও পুলিশ জানায়, সোমবার সকাল বাড়ীর পাশের চা দোকানে যান তিনি। এরপর থেকে তাঁর আর কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। সকাল নয়টার দিকে এক ব্যক্তি চা খেতে এসে তাঁর দোকানের শার্টার বন্ধ দেখেন। তাঁর মুঠোফোনে একাধিকবার ফোন করা হলেও তিনি ধরেননি। ৯ টার দিকে কাজী বাড়ি পাশের সুপারি বাগানের পুকুর পাড়ে একটি গাছের সঙ্গে ফাঁস লাগানো অবস্থায় সানা উল্যাহ মরদেহ ঝুলতে দেখেন। পরে এলাকাবাসী পুলিশে খবর দেন। খবর পেয়ে সকাল ১০ টার দিকে পুলিশ এসে মরদেহ উদ্ধার করে।


স্থানীয় ইউপি সদস্য মো. জাহিদুল আলম সুমন বলেন, আওয়ামীলীগ নেতা সানা উল্যাহ চা বিক্রি করে যা আয় করতেন, তা দিয়ে কোনো রকমে সংসার চালাতেন। দুই ছেলের লেখাপড়া এবং সংসারের ব্যয় মেটাতে তিনি কয়েকটি বেসরকারি সংস্থা (এনজিও) থেকে ঋণ নেন। এ ছাড়া কয়েকজন ব্যক্তির কাছ থেকেও সাপ্তাহিক পরিশোধের শর্তে টাকা ধার নেন। ঋণের চাপে হতাশাগ্রস্ত হয়ে পড়েন সানা উল্যাহ। এ কারণে তিনি আত্মহত্যা করেছেন।


রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া বলেন, বাড়ী ও চা-দোকানের পাশের বাড়ান থেকে সানা উল্যাহর ফাঁস লাগানো ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। লাশ ময়না তদন্তের জন্য সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ ব্যাপারে একটি অপমৃত্যু (ইউডি) মামলা হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by