বিনোদন

এই সময়ের সালমান শাহ

  প্রতিনিধি ২৮ আগস্ট ২০২৩ , ৬:১২:৩২ প্রিন্ট সংস্করণ

Salman Shah AI

বাংলা চলচ্চিত্রের ক্ষণজন্মা নায়ক সালমান শাহ। যার পুরো নাম শাহরিয়ার চৌধুরী ইমন। যাকে সিনেমার বরপুত্র ও ফ্যাশন আইকনও বলা হয়। এখনও সিনেমাপ্রেমীদের স্বপ্নের নায়ক সালমান শাহ। তার অভিনীত সবগুলো সিনেমাই ছিল ব্যবসা সফল। কিন্তু ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর সবাইকে কাঁদিয়ে পৃথিবীর মায়া ছেড়ে চলে যান এই অভিনেতা।

সিনেমার সেই অমর নায়কই এবার ফিরে এলেন নতুন রূপে। তবে বাস্তবে নয়, ছবিতে। আর সেটি তৈরি হয়েছে আলোচিত প্রযুক্তি এআই মাধ্যম (আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স) দিয়ে। যা তৈরি করেছেন রাজীব জাহান ফেরদৌস। এর আগে তিনি দেশের জনপ্রিয় বহু তারকাদের ছবি বানান এআই দিয়ে।

গতকাল রোববার রাজীব জাহান ফেরদৌস তার ফেসবুকে সালমান শাহ’র নতুন রূপের ছবি প্রকাশ করে লিখেছেন, ‘প্রস্তুত হও, বাংলাদেশ! চূড়ান্ত ফ্যাশন আইকন একটি গৌরবময় প্রত্যাবর্তন করছে! মিডজার্নি এআই-এর জাদুতে তৈরি সম্পূর্ণ সিরিজ ড্রপের জন্য নিজেকে প্রস্তুত করুন। সঙ্গে থাকুন।’

প্রযুক্তির ব্যবহারে তৈরি সালমান শাহ’র নতুন রূপের ছবিটি প্রকাশের ঘন্টা কয়েকের মধ্যেই তা ভাইরাল হয়ে যায় নেটদুনিয়ায়। সেখানে লাইক আর শেয়ারও ছিল চোখে পড়ার মতো। সালমান ভক্তরাও যেন নতুন সালমানকে দেখে অবাক হয়েছেন। সবাই প্রশংসা করছে ছবিটির।

এদিকে, সালমান শাহর ভক্তদের জন্য সেপ্টেম্বর মাসটি খুবই আবেগের। কারণ এই সেপ্টেম্বরেই জন্ম আর মৃত্যুবরণ করেন স্বপ্নের এই নায়ক। ১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর সিলেটে জন্ম ক্ষণজন্মা এই তারকার। আর মাত্র ২৫ বছর বয়সে মৃত্যুর স্বাদ গ্রহণ করেন বাংলা সিনেমার বরপুত্র। অনেকেই ধারণা করছে, সেপ্টেম্বর মাসে সালমান ভক্তদের ‘এআই’র দুনিয়ায় নিয়ে যাবেন রাজীব।

Powered by