বাংলাদেশ

এখন নির্বাচন হচ্ছে খুনোখুনি আর আতঙ্কের নাম : জিএম কাদের

  প্রতিনিধি ২৩ ফেব্রুয়ারি ২০২২ , ৫:২৪:২৬ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

দেশের নির্বাচন ব্যবস্থা ভেঙে পড়েছে মন্তব্য করে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেন, দেশের মানুষ ভোটের ওপর আস্থা হারিয়ে আর কেন্দ্রে যেতে চায় না। এখন নির্বাচন হচ্ছে খুনোখুনি আর আতঙ্কের নাম।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে এক যোগদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। সাবেক সেনা কর্মকর্তা লে. কর্নেল (অব.) তছলিম উদ্দিন জাপা চেয়ারম্যান জি এম কাদেরের হাতে ফুল দিয়ে জাতীয় পার্টিতে যোগদান করেন।

তিনি বলেন, ‘দেশের মানুষ উৎসবমুখর নির্বাচন দেখতে চায়। গণতন্ত্র প্রতিষ্ঠিত করতে সুষ্ঠু নির্বাচন নিশ্চিত ও মানুষকে নির্বাচনমুখী করতে হবে। তাই, শক্তিশালী একটি নির্বাচন কমিশন দরকার।’

জি এম কাদের বলেন, ‘নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে সার্চ কমিটি রাষ্ট্রপতির কাছে যে তালিকা দেবে, তা দেশের মানুষ জানতে চায়। সার্চ কমিটির দেওয়া প্রস্তাব প্রকাশ করা উচিত। আমরা প্রয়োজনীয় ক্ষমতা দিয়ে নির্বাচন কমিশন গঠনে আইন করতে প্রস্তাব দিয়েছিলাম।’

তিনি উল্লেখ করেন, নির্বাচন কমিশন আইন হয়েছে, কিন্তু কমিশনকে ক্ষমতা দেওয়া হয়নি। তাই নির্বাচন কমিশনকে দলীয় সরকারের প্রতি মুখাপেক্ষী হতে হবে। এজন্যই ক্ষমতাহীন নির্বাচন কমিশনের পক্ষে সুষ্ঠু নির্বাচন আয়োজন করা দুরূহ হয়ে পড়বে।

আরও খবর

Sponsered content

Powered by