বাংলাদেশ

এসএমএস ছাড়াই টিকা নিতে পারবেন প্রসূতিরা

  প্রতিনিধি ৫ সেপ্টেম্বর ২০২১ , ৪:২৩:১৮ প্রিন্ট সংস্করণ

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে প্রসূতি মায়েদের টিকা নিতে কোনো এসএমএস লাগবে না। নিবন্ধনের পর সুবিধাজনক যেকোনো সময় টিকাকেন্দ্রে গিয়ে টিকা নিতে পারবেন তারা। 

রোববার (৫ সেপ্টেম্বর) দুপুরে দেশের করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের টিকা কর্মসূচির পরিচালক ডা. শামসুল হক।

স্বাস্থ্য অধিদফতরের টিকা কর্মসূচির পরিচালক ডা. শামসুল হক

তিনি বলেন, গর্ভবতী মায়েদের টিকা গ্রহণের ক্ষেত্রে আগের নিয়ম পরিবর্তন করে নতুন নির্দেশনা দেওয়া হয়েছে। এখন থেকে টিকার নিবন্ধনের পর একজন গর্ভবতী নারী এসএমএস না পেলেও পছন্দমতো সময়ে নির্ধারিত কেন্দ্রে গিয়ে টিকা নিতে পারবেন।

শামসুল হক বলেন, গর্ভবতী মায়েরা টিকা গ্রহণের পূর্বে অবশ্যই চিকিৎসকের পরামর্শ কার্ড নিয়ে যেতে হবে। এছাড়া টিকা নেওয়ার আগে সম্মতিপত্রে স্বাক্ষর করতে হবে।

তিনি আরও বলেন, ৭ সেপ্টেম্বর থেকে ভ্যাক্সিনেশন ক্যাম্পেইনের দ্বিতীয় ডোজের টিকা প্রয়োগ শুরু হবে। এক্ষেত্রে প্রথম ডোজের টিকা যে কেন্দ্রে নিয়েছেন, সেই কেন্দ্র গিয়েই দ্বিতীয় ডোজের টিকা নিতে হবে। এক্ষেত্রে অবশ্যই সকলকে টিকা কার্ড নিয়ে আসতে হবে।

‘ভ্যাক্সিনেশন ক্যাম্পেইনের দ্বিতীয় ডোজের জন্য ইতোমধ্যেই বিভিন্ন জেলায় পর্যাপ্ত টিকা পৌঁছে দেওয়ার চেষ্টা চলছে। আমরা আশা করি আজ-কালের মধ্যেই সকল জায়গায় আমাদের টিকা পৌঁছে যাবে।’

আরও খবর

Sponsered content

Powered by