দেশজুড়ে

ওমিক্রন নিয়ে আপতত দেশে লকডাউনের পরিকল্পনা নেই: স্বাস্থ্যমন্ত্রী

  প্রতিনিধি ৫ ডিসেম্বর ২০২১ , ৫:৫০:৫৩ প্রিন্ট সংস্করণ

 

মশিউর রহমান, আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি:

ওমিক্রন সংক্রমন বিষয়ে আপতত দেশে লকডাউনের পরিকল্পনা নেই এবং সীমান্ত বন্ধ না হলেও ল্যাব পরীক্ষার উপর জোর দিচ্ছেন সরকার বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

রোববার দুপুরে সাভারে নবনির্মিত বাংলাদেশ ইনস্টিটিউট অব হেলথ ম্যানেজমেন্ট (বিআইএইচএম) এ কাজের অগ্রগতি পরিদর্শনে এসে এ কথা জানান তিনি।
এসময় তিনি আরও জানান, বিমানবন্দরের ল্যাবকে আরও বড় ও আধুনিকায়ন করা হয়েছে। বিদেশ থেকে আগতদের কোয়ারিন্টাইন নিশ্চিতে কঠোর ব্যবস্থা নেয়া হয়েছে। এসময় মন্ত্রী ওমিক্রন রোধে ভ্যাকসিন নিতে ও স্বাস্থবিধি মেনে চলতে জনগণকে সচেতন হওয়ার আহবান জানান। এছাড়া বুষ্টার ডোজ দেয়ার পরিকল্পনা চলছে বলেও জানান মন্ত্রী।

এসময় উপস্থিত ছিলেন, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান, স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি অধ্যাপক ডাঃ আবুল বাশার মোহাম্মাদ খুরশিদ আলম, স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, অতিরিক্ত সচিব মোঃ সাইদুর রহমান, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক সাব্রিনা ফ্লোরা, সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলাম ও সাভার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোঃ সায়েমুল হুদা।

ডাক্তার ও নার্সদের পেশাগত প্রশিক্ষনের মাধ্যমে আরো দক্ষ করে তুলতে সাভারে তৈরি হচ্ছে বাংলাদেশ ইনস্টিটিউট অব হেলথ ম্যানেজমেন্ট’ বিআইএইচএম এর ১২ তলা আধুনিক ভবনটি। যার সার্বিক দেখভালে দায়িত্ব রয়েছে ঢাকা জেলা সিভিল সার্জণ। এখানে ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের আবাসিক ও অনাবাসিক বিশ্বমানের প্রশিক্ষণের ব্যবস্থা হবে।

আরও খবর

Sponsered content

Powered by