বাংলাদেশ

করোনার টিকা না নিলে ট্রেড লাইসেন্স বাতিল : আতিক

  প্রতিনিধি ২৬ ফেব্রুয়ারি ২০২২ , ৫:১৬:৪১ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম হুঁশিয়ার করে বলেছেন, করোনাভাইরাসের টিকা না নিলে ট্রেড লাইসেন্স বাতিল করা হবে। টিকা না নেওয়া শাস্তিযোগ্য অপরাধ।

আজ শনিবার (২৬ ফেব্রুয়ারি) সকালে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

আতিক বলেন, সরকার বিনা পয়সায় টিকা দিচ্ছে। আপনি হেলায় টিকা নেবেন না, আপনি গুরুত্ব দেবেন না, এটা একটা অপরাধ। আপনার ট্রেড লাইসেন্স পাওয়ার যোগ্যতা নেই। এটি একটি অপরাধ আর অপরাধ যদি হয়, অবশ্যই তার শাস্তি হবে। সেই শাস্তি হলো ট্রেড লাইসেন্স বন্ধ।

তিনি বলেন, এখন থেকে যারা নতুন করে ট্রেড লাইসেন্স নিতে যাবেন, তাদের অবশ্যই টিকা দেওয়া থাকতে হবে। এছাড়া যেসব ব্যবসায়ী‌দের টিকা দেওয়া বা টিকার সনদ থাকবে না, তাদের ট্রেড লাইসেন্স বাতিল করা হবে।

তিনি আরও বলেন, সরকার দেশব্যাপী বিনামূল্যে ক‌রোনার প্রথম, দ্বিতীয় ও বুস্টার টিকা দিচ্ছে। ভোটার আইডি কার্ড ও জন্মনিবন্ধন না থাকলেও মোবাইল নম্বর দিয়ে টিকা পাচ্ছে মানুষ। এই অবস্থায়ও কেউ টিকার বিষ‌য়ে গুরুত্ব না দি‌লে, সেটা অপরাধ হিসেবে গণ্য হবে।

শ্রমিকদের ক্ষেত্রে শাস্তি কী হবে জানতে চাইলে মেয়র বলেন, আমি গতকাল খোলা রেখেছি গার্মেন্টস ইন্ডাস্ট্রির জন্য। মালিকরা আমাকে বলেছে, দরকার হলে গার্মেন্টসের জন্য আলাদা বন্দবস্ত করে দেবো। সেখানে অনেক শ্রমিক থাকে কিন্তু টিকার আওতায় সবাইকে নিতে হবে। প্রথম ডোজের টিকা সবাইকে যদি দিতে পারি আমরা, আস্তে আস্তে দ্বিতীয় ডোজটা পারবো। টিকা আমার, সুরক্ষা সবার। নো ভ্যাকসিন, নো সার্ভিস।

তিনি বলেন, গণটিকা কার্যক্রম আজই শেষ হবে। তাই সবাইকে বলতে চাই, আপনারা আসুন। উত্তর সিটি করপোরেশনে আমাদের ৪৮৬টি কেন্দ্র খোলা আছে। আমি খবর নিয়েছি, পর্যাপ্ত পরিমাণ টিকা আমাদের কাছে আছে।

আরও খবর

Sponsered content

Powered by