চট্টগ্রাম

কুমিল্ল-৪ আসনে স্বতন্ত্র প্রার্থীসহ ৭জনের মনোনয়ন বৈধ

  প্রতিনিধি ৩ ডিসেম্বর ২০২৩ , ৭:০৮:০৭ প্রিন্ট সংস্করণ

কুমিল্ল-৪ আসনে স্বতন্ত্র প্রার্থীসহ ৭জনের মনোনয়ন বৈধ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-৪ দেবিদ্বার আসনের প্রার্থীদের মনোনয়ন বাছাইয়ে হেভিওয়েট স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদ ও নৌকার প্রার্থী রাজী মোহাম্মদ ফখরুলসহ ৭ প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করেছে রির্টানিং অফিসার ও কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান।

রোববার (০৩ ডিসেম্বর) দুপুর ২টায় মনোনয়নপত্র দাখিল কৃত ১৪ জন প্রার্থীর যাচাই-বাছাই শেষে এ ঘোষণা। এছাড়া আয়কর রিটার্নের সার্টিফাই মূল কপি জমা না দেওয়ায় জাতীয় পার্টির প্রার্থীসহ ৬ প্রার্থীর মনোনয়ন পত্র স্থগিত করা হয় এবং স্থগিত কৃত প্রার্থীদের আগামীকাল সোমবার বেলা তিনটার মধ্যে আয়কর রিটার্নের সার্টিফাই মূল কপি জমা দিয়ে প্রার্থীতা বৈধতার সময় বেঁধে দেওয়া হয়। এছাড়া স্বতন্ত্র প্রার্থী ডা. ফেরদৌস আহমেদ খন্দকারের মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে।

মনোনয়নপত্র বৈধকৃতরা হলো- বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান এমপি রাজী মোহাম্মদ ফখরুল, আওয়ামীলীগের সদ্য পদত্যাগী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আবুল কালাম আজাদ, তৃনমূল বিএনপি মনোনীত সোনালী আঁশ প্রতীকের প্রার্থী মোঃ মাহবুবুল আলম, ন্যাশনাল  পিপলস পার্টি (এনপিপি) মনোনীত আম প্রতীকের প্রার্থী মোঃ ইকরাম হোসেন, ইসলামীক ফ্রন্ট বাংলাদেশের মনোনীত চেয়ার প্রতীকের প্রার্থী শিমুল হোসেন, ইসলামী ঐক্যজোট মনোনীত মিনার প্র্রতীকের প্রার্থী রফিকুল্লাহ সাদী ও বাংলাদেশ কল্যাণ পার্টি মনোনীত হাত ঘড়ি প্রতীকের প্রার্থী মোঃ নাছির আল মামুন।

মনোনয়নপত্র স্থগিত কৃতরা হলো- জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে মনোনয়ন পত্র দাখিল করেছেন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এডভোকেট ইউসুফ আসগর, কৃষক শ্রমিক জনতা লীগ মনোনীত গামছা প্রতীকের প্রার্থী সাদিয়া সাবা, বাংলাদেশ সুপ্রীম পার্টির (বিএসপি) মনোনীত একতারা প্রতীকের প্রার্থী মোহাম্মদ শফিউল বাদশা, বাংলাদেশ তরিকত ফেডারেশন মনোনীত ফুলের মালা প্রতীকের প্রার্থী আজহারুল করিম মুন্সী, গণফ্রন্ট মনোনীত মাছ প্রতীকের প্রার্থী মোঃ আলা উদ্দিন, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) মনোনীত টেলিভিশন প্রতীকের প্রার্থী শাহেরা বেগম।

এছাড়া  মোট ভোটারের ১ পার্সেন ভোটার তালিকার ক্রমিন নং না থাকায় সঠিক ভোটার যাচাই করতে না পারায় স্বতন্ত্র প্রার্থী শেখ রাসেল ফাউন্ডেশন ইউএসএ’র সভাপতি ডা. ফেরদৌস আহমেদ খন্দকারের মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by