দেশজুড়ে

 কেন্দুয়ায় লগডাউনে  জমজমাট পশুর হাট

  প্রতিনিধি ২০ মে ২০২০ , ৭:৫৬:১০ প্রিন্ট সংস্করণ

মজিবুর রহমান, কেন্দুয়া : করোনাভাইরাস রোধে নেত্রকোণার কেন্দুয়ায় চলছে প্রশাসনের ঘোষিত লকডাউন। কিন্তু লকডাউনের বিধি-নিষেধ অমান্য করে আজ বুধবার (২০ মে) বসেছে উপজেলার বৃহৎ চিরাং বাজারের পশু হাট। ক্রেতা-বিক্রেতাদের মধ্যে করোনাভাইরাস নিয়ে নেই কোনো আতঙ্ক। 

জানা যায়, নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় ইউএনও,ওসি,নার্সসহ ৮ পুলিশ সদস্যসহ ২৫ জন করোনাভাইরাসের আক্রান্ত হওয়ায় উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন দিন-রাত সচেতনতার জন্য প্রচারণা চালানোর পরও বসেছে পশু হাট। এ পশু হাটে বিভিন্ন জেলার ক্রেতা-বিক্রেতার সমাগম ঘটেছে।

পশু হাটে দেখা যায়, প্রচন্ড ভিড়ের মধ্যে মানুষ পশু নিয়ে দাঁড়িয়ে আছে, যাদের অনেকের মুখেই নেই কোনো মাস্ক। মানছে কেউ স্বাস্থ্যবিধি কিংবা সরকারি নির্দেশনা। দুপুর থেকে বিকাল পর্যন্ত হাটে সহাস্রাধিক ক্রেতা-বিক্রেতার সমাগম ঘটায় প্রশাসনে নিরব ভূমিকা নিয়ে জনমনে নানান প্রশ্ন তুলেছেন। সামাজিক যোগাযোগ ফেইসবুবেও বেশ সমালোচনা হচ্ছে।

হাটের ইজাদার আব্দুল আজিজের সাথে যাগাযোগ করার চেষ্টা করা হলেও কথা বলা যায়নি। ইউপি চেয়ারম্যান মাহাবুব আলম জরিপের মুটোফোনে বার বার কল দিলেও ফোন রিসিভ না করায় কথা বলা যায়নি। 

লগডাউনের কোন রকমের শীতিলতা নেই জানিয়ে উপজেলা নির্বাহী অফিসার আল-ইমরান রুহুল ইসলাম বলেন, বিষয়টি শুনেছি এবং ইজারাদারকে সর্তক করা হয়েছে। পরবর্তীতে হাট বসালে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আরও খবর

Sponsered content

Powered by