খেলাধুলা

বিপিএলে নেই কুমিল্লা ভিক্টোরিয়ান্স, বেক্সিমকো ঢাকা ও জেমকন খুলনা

  প্রতিনিধি ৩১ আগস্ট ২০২২ , ৬:৪৯:২১ প্রিন্ট সংস্করণ

BPL ফাইনাল ম্যাচ 18 জানুয়ারী 2022 এ অনুষ্ঠিত হবে। BPL LIVE 2022 সমস্ত ম্যাচের সময়সূচী প্রকাশিত হয়েছে। GTV এবং T Sports স্ক্রিনে BPL ফাইনাল LIVE 2022 দেখুন। BPL 2022 এর সমস্ত ম্যাচ GTV এবং টি স্পোর্টসে LIVE সম্প্রচার।

ভোরের দর্পণ ডেস্কঃ

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেটের (বিপিএল)পরবর্তী তিন আসরের দিন-তারিখ ঘোষণা করে হয়েছে। তবে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স, বেক্সিমকো ঢাকা ও জেমকন খুলনার মতো ফ্র্যাঞ্চাইজিগুলো দরপত্রে আগ্রহ প্রকাশ করেনি। তিন বছর পর বিপিএলে ফিরছে বসুন্ধরা গ্রুপ।

বিসিবির বিজ্ঞপ্তি অনুযায়ী মঙ্গলবার ছিল ফ্র্যাঞ্চাইজি হতে আগ্রহ প্রকাশের শেষ দিন। ৯টি প্রতিষ্ঠান ফ্র্যাঞ্চাইজির জন্য আবেদন করেছে। রংপুর রাইডার্সের জন্য আবেদন করেছে বসুন্ধরা গ্রুপের টগি স্পোর্টস লিমিটেড।

ফরচুন সুজ লিমিটেড চেয়েছে টুর্নামেন্টের বর্তমান রানার্সআপ ফরচুন বরিশালকে । সিলেট সানরাইজার্সের ফ্র্যাঞ্চাইজির জন্য আবেদ করেছে প্রগতি গ্রিন অটো রাইস মিলস। মাইন্ড ট্রি লিমিটেড খুলনার সঙ্গেই থাকছে। আখতার গ্রুপের প্রতিষ্ঠান ডেল্টা স্পোর্টস আগ্রহ দেখিয়েছে চট্টগ্রামের ফ্র্যাঞ্চাইজির।  বৈশাখী গ্রুপ ফিরছে দীর্ঘদিন পর।

 

 

৯টি প্রতিষ্ঠান আবেদন করলেও ফ্র্যাঞ্চাইজি নেওয়া হবে সাতটি। অভিজ্ঞতায় এগিয়ে থাকা ফরচুন বরিশাল, সিলেট সানরাইজার্স, রংপুর রাইডার্স, খুলনা টাইগার্স, চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ফ্র্যাঞ্চাইজিরা। মূলত কুমিল্লা ভিক্টোরিয়ান্স, জেমকন গ্রুপ ও বেক্সিমকো গ্রুপ বিপিএলের লভ্যাংশ ভাগাভাগির প্রস্তাব দিয়েছিল। বিসিবি তাতে রাজি না হওয়ায় জেমকন ও বেক্সিমকো গত বিপিএলেও দল কেনেনি।

এছাড়া  বড় তিনটি প্রতিষ্ঠান মুখ ফিরিয়ে নেওয়ার পেছনে বড় একটি কারণ হলো দক্ষিণ আফ্রিকা, পাকিস্তানের পিএসএল, আমিরাতের নতুন ফ্র্যাঞ্চাইজি টি২০, অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ কাছাকাছি সময়ে সূচি রাখায় বিদেশি ক্রিকেটার পাবে না বিপিএল।

Powered by