ঢাকা

কোটালীপাড়ায় পাউবো’র গাছ কর্তন, নীরব দর্শকের ভূমিকায় প্রশাসন

  প্রতিনিধি ১১ এপ্রিল ২০২৩ , ৯:১৩:৫৪ প্রিন্ট সংস্করণ

 গোপালগঞ্জ প্রতিনিধিঃ 
গোপালগঞ্জের কোটালীপাড়ায় পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) বেড়িবাঁধের গাছ কেটে নিয়ে উক্ত জায়গায় পাকা স্থাপনা, অবৈধ দখল ও ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণ করছে এলাকার একটি প্রভাবশালী মহল।
এ ঘটনায় নীরব ভুমিকা পালন করছে প্রশাসন। গাছ কর্তনের অভিযোগে টুঙ্গিপাড়া পাউবো অফিসের এজাহারের তিন মাস পেরিয়ে গেলেও মামলা রেকর্ড করেনি কোটালীপাড়া থানা। পৌরসভার ঘাঘর কান্দা গ্রাম ৯নং ওয়ার্ডের প্রভাবশালী মোশাররফ হোসেন শিকদার বিভিন্ন সময়ে ঘাঘর-কুরপালা বেড়িবাঁধ থেকে বনজ গাছ কর্তন করে আসছিলো কিছুদিন পূর্বে তিনি ৩ টি রেইনট্রি গাছ কেটে নিয়ে যায়।
এ ঘটনায় প্রতিবেশি হালিম হাওলাদারের অভিযোগের ভিত্তিতে বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রচার হওয়ার পর নড়েচড়ে বসে প্রশাসন। তখন থানা, বন বিভাগ এবং পানি উন্নয়ন বোর্ড ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনার সত্যতা পায়। পরে অভিযুক্ত মোশাররফের বিরুদ্ধে আইগত ব্যবস্থা গ্রহন করার লক্ষ্যে পাউবো টুঙ্গিপাড়া উপ-সহকারী প্রকৌশলী উৎপল রায় বাদী হয়ে কোটালীপাড়া থানায় একটি এজাহার দায়ের করেন। যাহার তারিখ- ০২ জানুয়ারী ২০২৩ইং।
এ ঘটনায় সরকারি গাছ উদ্ধারে প্রশাসনের কোন ভূমিকা না থাকায় উক্ত হালিম হাওলাদার বাদী হয়ে মহা পরিচালক বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড, প্রধান প্রকৌশলী কেন্দ্রীয় অঞ্চল বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড, জেলা প্রশাসক গোপালগঞ্জ ও পুলিশ সুপার গোপালগঞ্জ বরাবর লিখিত অভিযোগ ডাক যোগে প্রেরণ করেন। যাহার তারিখ- ৬ মার্চ ২০২৩।
এ ব্যাপারে কোটালীপাড়া থানার অফিসার ইনচার্জ জিল্লুর রহমান বলেন- এজাহারের বিষয়ে তদন্ত চলছে।
এ বিষয়ে গোপালগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এসএম রেফাত জামিল সাংবাদিকদের বলেন- আমি গোপালগঞ্জে যোগদান করার পরে ঘটনাটি শুনেছি, কেন মামলা রেকর্ড ও সরকারি গাছ উদ্ধার করা হয়নি, বিষয়টি আমি খতিয়ে দেখবো।

আরও খবর

Sponsered content

Powered by