বাংলাদেশ

ক্ষতিগ্রস্তদের সঙ্গে মজা করেছে সরকার: আব্বাস

  প্রতিনিধি ৫ এপ্রিল ২০২৩ , ৪:৩৭:৩২ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ব্যবসায়ীদের যে ক্ষতি হয়েছে, তা পূরণ করা সম্ভব নয়। ব্যবসায়ীদের লাখ লাখ টাকার ক্ষতি হয়েছে।

সরকার ক্ষতিগ্রস্তদের ১৫ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা দিয়েছে। এর মাধ্যমে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের সঙ্গে মজা করা হয়েছে।

বুধবার (০৫ এপ্রিল) দুপুরে বঙ্গবাজারে পুড়ে যাওয়া মার্কেট পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

মির্জা আব্বাস বলেন, সরকার এই ১৫ হাজার টাকা কাকে দেবে? একটা দোকানের কর্মচারী আছে, মালিক আছে ও মালিকের পরিবার আছে। ১৫ হাজার টাকা অপ্রতুল। এটাকে আরও বেশি করা উচিত। এখানে মালিক ও কর্মচারীদের প্রত্যেককে সহযোগিতা দেওয়া উচিত।

তিনি বলেন, আমরা দুর্ঘটনাস্থল পরিদর্শন করে দেখেছি। সব দোকান পুড়ে গেছে। এটা একটা এক্সিডেন্ট। এর মাধ্যমে ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হয়েছেন। ব্যবসায়ীদের এই ক্ষতিপূরণ করা সম্ভব নয়। আমরা চেষ্টা করব ব্যবসায়ীদের সহযোগিতা করার জন্য।

পরিদর্শনকালে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, সদস্য সচিব রফিকুল আলম মজনু ও বিএনপি নেতা প্রকৌশলী ইশরাক হোসেন।

ইশরাক হোসেন বলেন, জনগণের জন্য সরকার। জনগণের ট্যাক্সেই রাষ্ট্র পরিচালিত হয়। আর এই জনগণের বিপদে পাশে দাঁড়ানো সরকারের নৈতিক দায়িত্ব। সামনে ঈদ, এই ঈদকে সামনে রেখে সরকার যে ক্ষতিপূরণ দেওয়ার কথা বলছে, সেটি ক্ষতিগ্রস্তদের সাথে বিদ্রুপ করার শামিল।

আরও খবর

Sponsered content

Powered by