দেশজুড়ে

ক্ষোভ আর অভিমানে স্বেচ্ছাসেবক লীগ থেকে পদত্যাগ

  প্রতিনিধি ১৩ ফেব্রুয়ারি ২০২২ , ২:৫৮:২৮ প্রিন্ট সংস্করণ

 

মশিউর রহমান, আশুলিয়া (ঢাকা) প্রতিনিধিঃ

ক্ষোভ আর অভিমান এবং ব্যর্থতার দায় নিয়ে দল থেকে পদত্যাগ করেছেন ঢাকার আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মুহাম্মদ শহীদুল্লাহ মুন্সী।

শনিবার বেলা ১টার দিকে আশুলিয়া প্রেস ক্লাবের হলরুমে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে স্বেচ্ছায় পদত্যাগের ঘোষণা দেন তিনি।

এ সময় তিনি কান্নায় ভেঙে পড়েন। কান্নাজড়িত কণ্ঠে এই নেতা বলেন, ‘আমি ছাত্রলীগ থেকে শুরু করে প্রায় ৩০ বছর ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলাম। প্রায় এক যুগ ধরে আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছি। তিনি আরো বলেন, ‘স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালনের সময় আমি কর্মীদের জন্য কিছুই করতে পারিনি। বিভিন্ন অনুষ্ঠানের মঞ্চে আমাকে চেয়ার দেয়া হয় না, নাম ঘোষণা করে না। স্বেচ্ছাসেবক লীগ করায় বরাবরই আমাকে মূল্যায়ন করা হয়নি। ‘আমি কর্মীদের কোনো প্রশ্নের জবাব দিতে পারি না। তাই সব ব্যর্থতার দায় নিয়ে আমি স্বেচ্ছায় পদত্যাগ করছি। গত ১০ই ফেব্রুয়ারি ঢাকা জেলা স্বেচ্ছাসেবক লীগের কাছে আমি পদত্যাগপত্র জমা দিয়েছি। তবে আমি আওয়ামী লীগের জন্য কাজ করে যাব।’এরপরই কান্নায় ভেঙে পড়েন পদত্যাগের ঘোষণা দেয়া এই নেতা।

সংবাদ সম্মেলনে তার সঙ্গে ধামসোনা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড সভাপতি মনির হোসেন উপস্থিত থাকলেও আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের আর কোনো নেতাকর্মীকে দেখা যায়নি।

তার পদত্যাগের বিষয়ে ঢাকা জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইমতিয়াজ উদ্দিন বলেন, ‘এটা তো পাগলামি ছাড়া কিছু না। সে পদত্যাগ করলে আমার কাছেতো পদত্যাগপত্র সরাসরি নিয়ে আসবে।‘কেউ যদি তাকে হেয় করে থাকে, তাহলে লিখিত আকারে আমাকে দিতে হবে। কিন্তু সাংবাদ সম্মেলন করার মানে কি? এর মানে দলকে খাটো করা, ছোট করা।

আরও খবর

Sponsered content

Powered by