দেশজুড়ে

খানসামায় বিধবার ধান কাটা-মাড়াই করে দিল ছাত্রলীগ

  প্রতিনিধি ১৪ মে ২০২০ , ৯:২৫:২৫ প্রিন্ট সংস্করণ

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের খানসামা উপজেলার ছাতিয়ানগড় গ্রামের দরিদ্র বিধবা শেফালী রায়ের ৬০ শতাংশ জমির পাকা ধান কেটে মাড়াই করে দিয়েছে উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।
বৃহস্পতিবার সকাল ৮ টা হতে দুপুর সাড়ে ৩ টা পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকে সাড়া দিয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন ও দিনাজপুর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর ইসলাম রাহুলের নির্দেশনায় খানসামা উপজেলা ছাত্রলীগের আহবায়ক রেজাউল করিমের নেতৃত্বে প্রায় অর্ধ শতাধিক ছাত্রলীগের নেতা-কর্মী সেই বিধবা নারীর ধান কাটা ও মাড়াই শেষে তার ঘরে ধান তুলে দেন।
এ সময় উপস্থিত ছিলেন আংগারপাড়া ইউনিয়ন ছাত্রলীগের আহŸায়ক লিটন রহমান, ভেড়ভেড়ী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোস্তাওফিক আহম্মেদ শামীম ও সাধারণ সম্পাদক সাজ্জাদ ইসলাম সহ বিভিন্ন ইউনিয়ন, ওয়ার্ড ও কলেজ শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ।
বিধবা নারী শেফালী বেগম বলেন, স্থানীয় শ্রমিকরা দেশের বিভিন্ন জায়গায় ধান কাটতে যাওয়ায় ও করোনাভাইরাসের কারণে এলাকায় শ্রমিক সংকট দেখা দেয়। পরে ছাত্রলীগের নেতাকর্মীরা এসে আমার ৬০ শতক জমির ধান কেটে মাড়াই করে ধান ঘরে তুলে দেন।
উপজেলা ছাত্রলীগের আহŸায়ক রেজাউল করিম বলেন, আমরা দেশের এই ক্রান্তিকালে অসহায় কৃষকের পাশে দাঁড়িয়েছি। ওই কৃষাণি শ্রমিক সংকটের কারণে জমির ধান কাটতে না পারায় আমাদের সংগঠনের পক্ষ থেকে উদ্যোগ নিয়ে স্বেছাশ্রমে ধান কেটে মাড়াই করে দিয়েছি। সংকটে থাকা কৃষকের উপকার করতে পেরে আমাদের ভালো লাগছে।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন বলেন, দুর্যোগের এই সময় উপজেলা ছাত্রলীগ অসহায় কৃষকের ধান কেটে দিচ্ছে এটি ভাল উদ্যোগ। দুর্যোগের সময় কৃষকদের পাশে এসে সহযোগিতা করায় তাদের ধন্যবাদ জানাই।

আরও খবর

Sponsered content

Powered by