বাংলাদেশ

খালেদাকে নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের কড়া সমালোচনা ফখরুলের

  প্রতিনিধি ৩১ আগস্ট ২০২২ , ৬:৫২:১৫ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের কড়া সমালোচনা করেছেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া তিনি  অভিযোগ করে বলেন, খালেদা জিয়াকে তার প্রাপ্য চিকিৎসা থেকে বঞ্চিত করছে সরকার।

বুধবার (৩১ আগস্ট) সকালে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক আবদুল মোনায়েম মুন্নার আশু রোগমুক্তি কামনায় দোয়া মাহফিলে তিনি এই অভিযোগ করেন।

ফখরুল বলেন, আজকে দেশনেত্রী বেগম খালেদা জিয়া তার যে ন্যূনতম চিকিৎসা, সেই চিকিৎসা থেকে বঞ্চিত হচ্ছেন। চিকিৎসকরা বারবার সংবাদ সম্মেলন করে বলেছেন, বিদেশে একটা বিশেষায়িত হাসপাতালে বা কেন্দ্রে তার চিকিৎসা হওয়া দরকার। কিন্তু দুর্ভাগ্য এ দেশের, এ জাতির যে এমন একজন অনির্বাচিত অবৈধ প্রধানমন্ত্রী বসে আছেন যার মধ্যে ন্যূনতম রাজনৈতিক শিষ্টাচার পর্যন্ত নেই। তিনি খালেদা জিয়া সম্পর্কে গতকাল যে সমস্ত উক্তি করেছেন-আমরা ভাবতেও পারি না যে, প্রধানমন্ত্রীর চেয়ারটায় অবৈধভাবে বসে থাকলেও এভাবে কেউ উক্তি করতে পারে। এটা রাজনৈতিক শিষ্টাচার বিবর্জিত।

মির্জা ফখরুল বলেন, এর একটাই কারণ- রাজনৈতিক প্রতিহিংসা। প্রতি মুহূর্তে খালেদা জিয়াকে তিনি হিংসা করেন এবং তাকে সহ্য করতে পারেন না।

নিত্যপণ্যের দাম বৃদ্ধির সমালোচনা করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, যেভাবে দৈনন্দিন জিনিসপত্র চাল-ডাল-তেলের দাম বাড়ছে, যেভাবে জ্বালানি তেলের দাম বেড়েছে তাতে সাধারণ মানুষ এখন দিশেহারা। হত্যা-গুম করে দেশের মানুষকে জিম্মি করে রেখেছে সরকার।

তিনি বলেন, জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার কিছুদিন আগে এখানে এসেছিলেন। তিনি সরকারকে বলেছেন, এই দেশে মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে, গুম হয়েছে, এগুলো বন্ধ করা প্রয়োজন।

সংগঠনের সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকুর সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টনের সঞ্চালনায় আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান, আবদুস সালাম প্রমুখ বক্তব্য রাখেন।

আরও খবর

Sponsered content

Powered by