বাংলাদেশ

খালেদা জিয়ার মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে ঝটিকা মিছিল

  প্রতিনিধি ২৩ নভেম্বর ২০২১ , ৫:৪৫:৩৯ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে রাজধানীতে ঝটিকা মিছিল করেছে বিএনপি। মঙ্গলবার (২৩ নভেম্বর) বেলা ১১টার দিকে রাজধানীর মিরপুরে এ ঝটিকা মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলের নেতৃত্বে ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মিছিলে উপস্থিত থাকা একজন সাংবাদিক জানান, রুহুল কবির রিজভীর নেতৃত্বে মিছিলটি মিরপুর ১০ নম্বরের আল-হেলাল হাসপাতালের সামনে থেকে শুরু হয়ে শেওড়া পাড়ায় এসে শেষ হয়। মিছিলে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

বিএনপির সূত্রগুলো বলছে, পূর্ব ঘোষণা ছাড়াই হুটহাট রিজভীর এ ধরনের ঝটিকা মিছিল করা নিয়ে দীর্ঘদিন ধরে বিএনপির মধ্যে সমালোচনা হয়ে আসছে। কিন্তু তারপরও তিনি বিভিন্ন সময় এ ধরনের মিছিল করে যাচ্ছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির সম্পাদকমণ্ডলীর এক নেতা বলেন, সাধারণত রাজনীতিতে নিষিদ্ধ সংগঠনগুলোকে কোনো ধরনের পূর্ব ঘোষণা ছাড়া এ ধরনের হুটহাট মিছিল করতে আমরা দেখি। আগে জামায়াত ইসলামীসহ জঙ্গি সংশ্লিষ্টতার দায়ে অভিযুক্ত সংগঠনগুলো এভাবে গোপনে খুব স্বল্প সময়ের জন্য মিছিল-মিটিং করে গণমাধ্যমে প্রেস রিলিজ পাঠাত। এখন বিএনপির মত একটি বড় দলের নেতা যদি এ ধরনের মিছিল করেন, তাহলে দলের মধ্যে সমালোচনা হবে এটাই তো স্বাভাবিক নাকি?

তিনি আরও বলেন, আগেও বিভিন্ন সময় রিজভী সাহেবের কাকডাকা ভোরে মিছিলের বিষয়টি পত্র-পত্রিকায় দেখেছি। তার এ ধরনের রাজনৈতিক কর্মকাণ্ডে আমরা কিছুটা হলেও বিব্রত বোধ করি। তার দীর্ঘ রাজনৈতিক ক্যারিয়ার আছে, তারপরও কেন সমালোচনা হবে এমন রাজনৈতিক কর্মকাণ্ড তিনি করেন আমার বোধে আসে না।

আরও খবর

Sponsered content

Powered by