দেশজুড়ে

বাগেরহাটে ইজিবাইক চুরি চক্রের তিন সদস্যকে গ্রেফতার

  প্রতিনিধি ২৪ জানুয়ারি ২০২৪ , ৭:১২:১২ প্রিন্ট সংস্করণ

বাগেরহাটে ইজিবাইক চুরি চক্রের তিন সদস্যকে গ্রেফতার

বাগেরহাট থেকে চুরি করা ইজিবাইক চুরি চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে বাগেরহাট পিবিআই’র একটি চৌকষ টিম । টঙ্গী থানার জামাই বাজার এলাকা থেকে সাদ্দাম, টাঙ্গাইলকে কমলাপুর রেল স্টেশন থেকে মোঃ উজ্জল ও নারায়নগঞ্জ ফতুল্লা থেকে হানিফকে গ্রেফতার করা হয়। বুধবার (২৪ জানুয়ারী) দুপুরে গ্রেফতার আসামীদের বাগেরহাট বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বাগেরহাট পিবিআই পুলিশ সুপার মোঃ আবদুর রহমান।

ইজিবাইক চুরি চক্রের তিন সদস্যরা হলো, বাগেরহাটের হরিনখানা এলাকার মোঃ সেলিম ফরাজীর ছেলে সাদ্দাম ফরাজী (৩০), টাঙ্গাইল জেলার সখিপুর থানার দিঘীরচালা গ্রামের মুত আজাহার আলীর ছেলে মোঃ উজ্জল(২৪) ও ফরিদপুর জেলার মধুখালী থানার গাজনা গ্রামের  মোঃ আশরাফ মোল্লা ছেলে হানিফ মোল্লা (৩০)।

চোরাই ইজিবাইকটির মালিক মোফাজ্জেল হোসেন জানান, ইজিবাইকটি সাদ্দাম ভাড়ায় চালাত। প্রতিদিনের ন্যায় গত ইং ১৩/১২/২০২৩ তারিখ সকালে মোফাজ্জেলের ইজিবাইক নিয়ে আসামী সাদ্দাম ভাড়ার উদ্দেশ্যে বের হয়ে আর ফিরে আসে নাই। পরবর্তীতে ইজি বাইক মালিক মোফোজ্জেল এর নিকট আসামী সাদ্দাম ২০,০০০/- টাকা দাবী করে। সাদ্দামের কথা মত টাকা না দেওয়ায় সাদ্দাম ইজি বাইকটি বিক্রি করে দেয়।

নিয়ে গোপালগঞ্জ জেলার মোকছেদপুর থানা এলাকায় একটি গ্যারেজে রাখে। সেখান থেকে আসামী সাদ্দাম ১,২৫,০০০ টাকায় উজ্জল ও হানিফের কাছে ইজিবাইকটি বিক্রয় করে। উজ্জল ও হানিফ একটি মিনি ট্রাক যোগে ইজিবাইকটি নারায়নগঞ্জ জেলার ফতুল্লা থানা এলাকায় নিয়ে যায়।

বাগেরহাট পিবিআই পুলিশ সুপার মোঃ আবদুর রহমান জানান, ইজিবাইক মালিক বাদী মোফাজ্জেল তার ইজিবাইক চুরির বিষয়ে বাগেরহাট সদর থানায় গেলে ডিউটি অফিসার ঘটনার বর্ণনা শুনে একটি অভিযোগ দিতে বলেন। ইজিবাইক মালিক বাদী মোফাজ্জেল বাগেরহাট সদর থানায় একটি অভিযোগ দিয়ে আসেন এবং একই অভিযোগ নিয়ে পিবিআই বাগেরহাট অফিসে এলে পুলিশ সুপার পিবিআই বাগেরহাট মোঃ আবদুর রহমান বিষয়টি সাধারন ডাইরী ভুক্ত করে এস আই ইয়াছিন আরাফাত কে প্রধান করে তিন সদস্যের একটি টিম গঠন করে ছায়া তদন্তের নির্দেশ দেন।

উক্ত টিম ঘটনাটির শ্যাডো ইনভেস্টিগেশন করে পুরো চোরচক্রকে সনাক্ত করলে ইজিবাইক মালিক মোফাজ্জেলকে বাগেরহাট সদর থানায় গিয়ে একটি নিয়মিত মামলা করতে বলে। তিনি মামলা রুজু করার পর (মামলা নং ১৬,  তারিখ ২৪/০১/২০২৪) মামলাটি পিবিআই বাগেরহাট তদন্ত করার জন্য পিবিআই হেডকোয়ার্টার্স এর অনুমতি চেয়ে পত্র প্রেরণ করলে পিবিআই হেডকোয়ার্টার্স অনুমতি প্রদান করে।

পরে উক্ত টিম ইজিবাইক চোর সদস্য সাদ্দাম (৩৩) কে গ্রেফতার করে ও তার দেওয়া তথ্য মতে চোরাইমাল গ্রহণকারী সাদ্দামকে কমলাপুর রেল স্টেশন হতে, চোরাইমাল গ্রহণকারী অপর সদস্যকে নারায়নগঞ্জ জেলার ফতুল্লা থানা এলাকা হতে  গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। তদন্ত অব্যহত আছে এবং তদন্ত শেষে অভিযুক্তদের বিরুদ্ধে প্রতিবেদন প্রদান করা হবে বলেও জানান এ কর্মকর্তা।

আরও খবর

Sponsered content

Powered by