চট্টগ্রাম

খুনের দায়ে তিন ভাইয়ের কারাদন্ড

  প্রতিনিধি ১০ সেপ্টেম্বর ২০২৩ , ৫:৫৭:১৩ প্রিন্ট সংস্করণ

খুনের দায়ে তিন ভাইয়ের কারাদন্ড

চট্টগ্রামের আনোয়ারায় এক ব্যক্তিকে খুনের দায়ে তিন ভাইকে আমৃত্যু কারাদন্ড দিয়েছেন আদালত। রোববার (১০ সেপ্টেম্বর) চট্টগ্রাম ৭ম অতিরিক্ত জেলা দায়রা জজ আ স ম শহিদুল্লাহ কায়সারের আদালত এই রায় দেন।

দন্ডিত তিনজন হলেন আনোয়ারা বারখাইন ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের শিলাইগড়া গ্রামের মৃত আলী আহমেদের ছেলে হারুণ রশিদ (৪০), জাহেদ হোসেন টুন্টু (৩২) ও আনোয়ার হোসেন (৩৬)। মামলা সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ১ জুলাই বাড়ীর পাশে বিলে মাছ ধরার সময় তিন ভাইয়ের একজন জাহেদের সাথে পাশ্ববর্তী মোঃ শাহেদ নামে একজনের সাথে জাল বসানো নিয়ে কথা কাটাকাটি হয়।

একপর্যায়ে জাহেদ ফোন করে তার দুই ভাই হারুণ ও আনোয়ারকে ডেকে আনে। এরপর তারা একসঙ্গে ধারালো কিরিচ, দা ও লোহার রড দিয়ে শাহেদের উপর হামলা করে। পরে আহত শাহেদকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করান। পরদিন চিকিৎসাধীন অবস্থায় চমেক হাসপাতালে শাহেদের মৃত্যু হয়।

এ ঘটনায় সেদিনই তিন ভাইকে আসামি করে আনোয়ারা থানায় শাহেদের চাচা মো. ইউনুছ একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় আইনী প্রকিয়া শেষে ১০ সাক্ষীর সাক্ষ্যে দোষী প্রমাণিত হওয়ায় আসামীদের বিরুদ্ধে এ রায় দেন আদালত।জেলা আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর শাহাব উদ্দিন জানান, আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণ হওয়ায় তাদের আমৃত্যু কারাদন্ড দিয়েছেন আদালত। রায়ের সময় সাজাপ্রাপ্ত দুই আসামী উপস্থিত থাকলেও এক ভাই হারুণ অনুপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content

Powered by