বাংলাদেশ

গণতন্ত্রের লাশ এখন কঙ্কালে পরিণত হয়েছে : রিজভী

  প্রতিনিধি ১৫ ফেব্রুয়ারি ২০২২ , ৪:৪৬:৫৪ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, গণতন্ত্রের লাশ এখন কঙ্কালে পরিণত হয়েছে, এরপর মাটির সঙ্গে মিশে যাবে। 

আজ মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের মাওলানা মোহাম্মদ আকরম খাঁ হলে ‘নির্বাচন কমিশন গঠনের নাটক এবং নিরপেক্ষ নির্বাচন’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

র‌্যাবের ওপর নিষেধাজ্ঞার প্রসঙ্গ টেনে রিজভী বলেন, কোনও নিষেধাজ্ঞার তোয়াক্কা আওয়ামী লীগ করে না, কোনও বিধিনিষেধ কিছু হয়নি এদের। অবৈধ ক্ষমতায় থাকার কারণে তাদের মধ্যে এমন বোধ তৈরি হয়েছে এদের কেউ কিছু করতে পারবে না।

তিনি বলেন, গত পরশুদিন রাত দেড়টার সময় বরগুনা উপজেলার ছাত্রদলের সদস্য ইমরান হোসেন এবং গতকাল বিকাল ৫টার সময় খুলনার ছাত্রদলের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা তুহিনকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তুলে নিয়ে গেছে। তাদের কোনও খোঁজ নেই। তাহলে তারা কোথায় থামলো?

রিজভী বলেন, প্রতিদিন শত শত নেতাকর্মী কোর্টে হাজিরা দিতে হয়। এই যে একটা নির্যাতন, এটা থেকে বাঁচতে ঝাঁক বেঁধে রাজপথে নামতে হবে, আন্দোলনের ডাক আসছে। কে দেখলো বা কে দেখলো না সেটা দেখার বিষয় না, একবারে ঝাঁক বেঁধে নেমে এ সরকারকে ধাক্কা মেরে ফেলে দিয়ে নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা করতে হবে। তার মাধ্যমে নির্বাচন কমিশন গঠন করে একটা স্বচ্ছ নির্বাচনের ব্যবস্থা করতে হবে।

বিদায়ী সংবাদ সম্মেলনে দেওয়া প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) নুরুল হুদার বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, প্রধান নির্বাচন কমিশনার বলেছেন- আমার কোনও ব্যর্থতা নেই। সত্য কথা বলেছেন, নুরুল হুদার কোনও ব্যর্থতা নেই, শুধুই সফলতা আছে। কারণ ইভিএম মেশিন কিনতে গিয়ে শতকোটি টাকার দুর্নীতি এইটাতো হুদা সাহেবের সফলতা।

তিনি আরও বলেন, নির্বাচন কমিশনের কর্মকর্তাদের প্রশিক্ষণের জন্য যে বিশেষ বক্তব্যের আয়োজন করে সেখানে কোটি কোটি টাকা খরচের যে দুর্নীতি হয়েছে, সেইটাতো হুদা সাহেবের সফলতা। নির্বাচন কমিশনে চাকরির নামে যে কোটি কোটি টাকা লোপাটের ব্যবস্থা করেছেন, তা নুরুল হুদা সাহেবের বিশাল সফলতা। সুতরাং তার কোনও ব্যর্থতা নাই।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, জাতীয়তাবাদী প্রজন্ম’ ৭১ কেন্দ্রীয় কমিটির সভাপতি ঢালী আমিনুল ইসলাম রিপন, আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লা প্রমুখ।

আরও খবর

Sponsered content

Powered by