বাংলাদেশ

গণমাধ্যমকর্মী আইন সাংবাদিকদের সুরক্ষা দেবে : তথ্যমন্ত্রী

  প্রতিনিধি ৩ জানুয়ারি ২০২২ , ৬:৪২:৪৫ প্রিন্ট সংস্করণ

গণমাধ্যমকর্মী আইন সাংবাদিকদের সুরক্ষা দিতে পারবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। সোমবার সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা জানান। 

তিনি বলেন, গণমাধ্যমকর্মী আইনে আইনমন্ত্রী সই করেছেন। এটি রাষ্ট্রপতির কাছে পাঠিয়েছি, রাষ্ট্রপতি অনুমোদন করলে সেটি সংসদে পাঠিয়ে দেব। এ মাসে শীতকালীন অধিবেশনে আইনটি উপস্থাপন করা হবে। এতে সংসদীয় কমিটি মতামত দেবে। গণমাধ্যমের সঙ্গে যুক্ত সবার জন্যই এ আইন। এটি গণমাধ্যমকর্মীদের সুরক্ষা দিতে পারবে।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, পদ্মাসেতু নিয়ে দেশি-বিদেশি বহু ষড়যন্ত্র হয়েছে। খালেদা জিয়া বলেছিলেন, আওয়ামী লীগ কখনো পদ্মা সেতু করতে পারবে না, করলেও জোড়াতালি দিয়ে একটি সেতু হবে। পৃথিবীর সব সেতুই জোড়া দিয়েই হয়। প্রধানমন্ত্রী যেহেতু পদ্মা সেতুর এপার থেকে ওপারে গেছেন, ওপার থেকে এপারে এসেছেন, এখন বিএনপি নেতারা কী বলবে, সেটির অপেক্ষায় আছি।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি নেতারা কখন পদ্মা সেতু দিয়ে গাড়ি চালিয়ে যাবেন, তার জন্য বসে আছি। কারণ তারা এ সেতু নিয়ে অনেক বিরূপ মন্তব্য করেছেন। বিশ্ব ব্যাংকের যারা এ সেতু থেকে মুখ ফিরিয়ে নিয়েছিলেন, আশা করছি তারাও পদ্মা সেতু দেখে আসবেন। যারা অর্থায়ন বন্ধ করেছিল, তারা নিশ্চয়ই পদ্মা সেতু দেখে লজ্জিত হবে।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিমের নেতৃত্বে কাউন্সিলের সদস্যদের সঙ্গে বৈঠক করেন। বৈঠকের শুরুতে মন্ত্রী সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

আরও খবর

Sponsered content

Powered by